টাইমলাইনভাইরালআন্তর্জাতিক

তালিবানের আতঙ্কে দেশ ছাড়া প্রাক্তন আফগান মন্ত্রী পিৎজা ডেলিভারি করে চালাচ্ছেন সংসার

বাংলা হান্ট ডেস্কঃ আফগানিস্তানে তালিবানের কবজা হওয়ার পরই দেশের রাষ্ট্রপতি আশরফ গনি সমেত বড়বড় নেতারা দেশ ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। আর এরই মধ্যে আফগানিস্তানের এক প্রাক্তন মন্ত্রীর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Picture) হচ্ছে। ওই ছবি দেখে অনেকেই ভারাক্রান্ত হয়ে পড়েছেন।

আফগানিস্তান সরকারের প্রাক্তন যোগাযোগ মন্ত্রী সৈয়দ আহমেদ শাহ সাদত (Sayed Ahmad Shah Sadat) তালিবান ক্ষমতায় আসার পর আফগানিস্তান ছেড়ে দেন। রিপোর্ট অনুযায়ী, উনি এখন জার্মানিতে রয়েছেন।

EHA News একটি ছবি টুইট করেছে, সেখানে আফগানিস্তানের প্রাক্তন মন্ত্রীকে জার্মানির (Germany) রাস্তায় সাইকেল করে পিৎজা ডেলিভার করতে দেখা যাচ্ছে। যদিও, সৈয়দ আহমেদ শাহ তালিবানের কবজার সময় মন্ত্রী ছিলেন না। তিনি দুই বছর আগেই ইস্তফা দিয়ে দিয়েছিলেন। রিপোর্ট অনুযায়ী, আফগানিস্তানের প্রাক্তন মন্ত্রী জার্মানিতে পিৎজা ডেলিভারি বয়-র চাকরি করছেন। তিনি এই করেই বর্তমানে সংসার চালাচ্ছেন।

ছবিটি জার্মানির লিপজিংয়ের বলে দাবি করা হচ্ছে। যেখানে ওনাকে সাইকেলে করে পিৎজা ডেলিভার করতে দেখা যাচ্ছে। সৈয়দ আহমেদ শাহ-র ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। যদিও, এই ভাইরাল ছবি নিয়ে প্রাক্তন মন্ত্রীর কোনও বয়ান সামনে আসেনি।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবান কবজা করার পর থেকে গোটা দেশে আতঙ্কের মহল সৃষ্টি হয়েছে। সবাই এখন দেশ ছেড়ে পালাতে চাইছে। আর দেশের রাষ্ট্রপতি আশরফ গনি আগেই দেশ ছেড়ে আরব আমিরশাহতে শরণ নিয়েছেন।

গনি জানিয়েছিলেন যে, তিনি দেশ ছেড়ে না গেলে গোটা দেশে নরহত্যা চলত। তালিবানরা দেশের নিরীহ মানুষদের হত্যা করত। তিনি জানিয়েছিলেন, শান্তিপূর্ণ ভাবে ক্ষমতা হস্তান্তরের জন্যই তিনি দেশ ছেড়ে চলে গিয়েছিলেন।

Related Articles

Back to top button