টাইমলাইনভারত

প্রণব মুখার্জীর শারীরিক অবস্থা নিয়ে হেলথ বুলেটিন জারি করল দিল্লীর আর্মি হাসপাতাল

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের (India) প্রাক্তন রাষ্ট্রপতি (Former President) প্রণব মুখার্জীর (Pranab Mukherjee) শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওনাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। হাসপাতালে ওনার ব্রেন সার্জারি হয়। উনি দিল্লীর সেনা হাসপাতালে ভর্তি আছেন। আজ বুধবার সেনা হাসপাতাল ওনার হেলথ বুলেটিন জারি করে। সেখানে বলা হয় যে, প্রণব মুখার্জীর শারীরিক অবস্থা সংকটজনক। আপাতত লাইফ সাপোর্টে রাখা হয়েছে ওনাকে।

সোমবার প্রণব মুখার্জী ট্যুইট করে লেখেন, ‘আমি রুটিন চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমার করোনার রিপোর্ট করানো হয়, আর রিপোর্ট পজেটিভ আসে। আমি সবাইকে অনুরোধ করছি যে, যারা যারা বিগত কয়েকদিনে আমার সম্পর্কে এসেছেন, তাঁরা নিজের পরীক্ষা করিয়ে নিন।” জানিয়ে দিই, কংগ্রেসের বরিষ্ঠ নেতা প্রণব মুখার্জী ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত রাষ্ট্রপতি ছিলেন।

প্রাক্তন রাষ্ট্রপতির মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী একটি ট্যুইট করে লেখেন, ‘গত বছর ৮ ই আগস্ট আমার কাছে বড় খুশির দিন ছিল। সেদিন আমার বাবা ভারত রত্ন উপাধি পেয়েছিলেন। আর এর ঠিক এক বছর পর ১০ ই আগস্ট আমার বাবার গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ওনার জন্য যেটা ভালো হবে, ভগবান যেন সেটাই করেন। ভগবান ওনাকে জীবনের সুখ দুঃখ সহ্য করার শক্তি দিক। ওনার জন্য প্রার্থনা করায় আমি সবাইকে ধন্যবাদ জানাই।”

দেশের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রণব মুখার্জীর দ্রুত সুস্থ হওয়ার কামনা করেছেন। উনি প্রণব মুখার্জীর মেয়ে শর্মিষ্ঠা মুখার্জীর সাথে কথা বলে, প্রণব বাবুর স্বাস্থ্যের খবর নেন। রাষ্ট্রপতি ভবন ট্যুইট করে জানায়, ‘রাষ্ট্রপতি প্রণব কন্যা শর্মিষ্ঠার সাথে কথা বলে ওনার স্বাস্থ্যের বর্তমান অবস্থা সম্বন্ধ্যে জেনেছেন এবং ওনার দ্রুত আরোগ্যের কামনা করেছেন।”

Back to top button
Close