fbpx
টাইমলাইনবিনোদন

কঙ্গনা থেকে আদনান সামি, পদ্মশ্রী তালিকায় বলিউডের চার তারকা

বাংলাহান্ট ডেস্ক: প্রকাশ‍্যে এল এই বছরের পদ্মশ্রী প্রাপকদের তালিকা। গতকাল ২৫ জানুয়ারি কেন্দ্রীয় সরকারের তরফে পদ্মশ্রী, পদ্মভূষণ ও পদ্মবিভূষণ পুরস্কার প্রাপকদের নাম ঘোষনা করা হয়। বলিউড থেকে এ বছর পদ্মশ্রী প্রাপকের তালিকায় উঠে এসেছে চারজন প্রযোজক তথা পরিচালক, প্রযোজক, অভিনেত্রী ও গায়কের নাম। তাঁরা হলেন করন জোহর, একতা কাপুর, কঙ্গনা রানাওয়াত ও আদনান সামি।
অপরদিকে নাম প্রকাশিত হতেই বিভিন্ন মহলে উঠেছে সমালোচনার ঝড়। অনেকেই বলছেন বর্তমান শাসক দলের ঘনিষ্ঠ হওয়ার জন‍্যই পুরস্কার পাচ্ছেন এই তারকারা। কঙ্গনা রানাওয়াত চিরদিনই মোদী ঘনিষ্ঠ তা সকলেই জানে। বহুবার তিনি মোদীর সপক্ষে গলা তুলেছেন। তাঁর নাম যে অবধারিত ভাবে তালিকায় থাকবে সেকথা কান পাতলেই শোনা যাচ্ছে নেটদুনিয়ায়। বলিউডের প্রথম সারির পরিচালক-প্রযোজকদের মধ‍্যে অন‍্যতম হলেন করন জোহর। তাঁর সঙ্গেও শাসকদলের ভাবমূর্তি বেশ ভালই। সম্প্রতি বলিউড তারকাদের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন করন।


নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎকারে দেখা গিয়েছিল একতা কাপুরকেও। তাঁর ধারাবাহিকে অভিনয় করতেন স্মৃতি ইরানি যিনি এখন কেন্দ্রীয় মন্ত্রী। একতাও পিচ্ছেন পদ্মশ্রী। তালিকায় রয়েছেন গায়ক আদনান সামির নামও। বেশ কিছুদিন আগেই ভারতের নাগরিকত্ব পেয়েছেন তিনি। সেই সূত্রে বহুবার শাসক দলের গুণগান করতে শোনা গিয়েছে তাঁকে। তবে জন্মসূত্রে পাকিস্তানি হওয়ার দরুন তিনি পদ্মশ্রী পুরস্কার চটেছেন অনেকেই।


অপরদিকে বাংলা থেকে পদ্ম সম্মান পাচ্ছেন শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী, চিকিৎসক অরুণোদয় মণ্ডল ও বিষ্ণুপুরী ঘরানার সেতারবাদক মণিলাল নাগ।

Back to top button
Close
Close