টাইমলাইনভারত

চলতি ট্রেনে পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান, গ্রেফতার ৪ যুবক

একদিকে যখন পুরো দেশজুড়ে প্রজাতন্ত্র দিবস পালনের উৎসাহ ছিল সেই সময় জয়পুর-ভোপাল ট্রেনে আপত্তিজনক শ্লোগান উঠার ঘটনা সামনে এসেছে। জয়পুর-ভোপাল ট্রেনে পাকিস্তান জিন্দাবাদ, কাশ্মীর বাপাস লেঙ্গের মতো শ্লোগান উঠে। এই ঘটনার পর পুলিশ ৪ যুবককে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া ৪ যুবক উজয়ন থেকে আজমের যাচ্ছিল।

অভিযুক্তদের বিরুদ্ধে IPC ধারা ১৫৩ এর আওতায় মামলা দায়ের করা হয়েছে। এই ধারায় ৩ বছরের শাস্তি নির্ধারিত রয়েছে। ৪ অভিযুক্ত ট্রেনের মধ্যে বসে রয়েছে এমন একটা ভিডিও ভাইরাল হয়ে পড়ে। যদিও ভিডিওতে অভিযুক্তদের শ্লোগানবাজি করতে দেখা যাচ্ছে।

সোমবার দিন জয়পুর-ভোপাল এক্সপ্রেস উজ্জয়নি জংশন থেকে ৮.২০ থেকে ছেড়েছিল। এরপর কোচ নাম্বার ডি-2 তে কিছু যুবককে রাষ্ট্রবিরোধী কথা বার্তা বলতে দেখা যায়। অন্য যাত্রীরা এই বিষয়ের উপর আপত্তি জানালে অভিযুক্তরা যাত্রীদের সাথে মারপিট করতে উদ্দত হয়।

পরিস্থিতি আরো উত্তেজিত হয়ে উঠলে যাত্রীরা পুলিশকে খবর দেয়। কিন্তু ততক্ষণে সব অভিযুক্তরা পলায়ন করতে লেগে পড়ে। যদিও জিআরপি অভিযুক্তদের হেফাজতে নিয়ে নেয়। গ্রেফতার হওয়া যুবকদের নাম যথাক্রমে আরশাদ, ইমরান, সাহেবউদ্দিন, জায়েদ খান। উল্লেখ্য, এর আগে দিল্লীর খান মার্কেটে পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান উঠার অভিযোগ সামনে এসেছিল। তবে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে কোনো সন্দেহজনক কিছু না পেয়ে পুলিশ তাদের ছেড়ে দেয়।

Back to top button