আন্তর্জাতিকটাইমলাইন

প্যারিসে পয়গম্বর মোহাম্মদের কার্টুন দেখানোয় স্কুলে ঢুকে শিক্ষকের গলা কেটে খুন করল আততায়ী

বাংলা হান্ট ডেস্কঃ ফ্রান্সের রাজধানী প্যারিসে (Paris) পয়গম্বর মোহাম্মদের (Prophet Mohammed) কার্টুন স্কুল পড়ুয়াদের দেখানোর জন্য ক্ষুব্ধ এক যুবক আল্লাহু আকবর ধ্বনি দিয়ে শিক্ষকের গলা কেটে নৃশংস ভাবে হত্যা করে। পুলিশের পাল্টা অ্যাকশনে ওই যুবকের মৃত্যু হয়।

স্থানীয় মিডিয়া অনুযায়ী, ফ্রান্সের রাজধানী প্যারিসে এক স্কুলের টিচার স্যামুয়েল স্কুলের পড়ুয়াদের অভিব্যক্তি এর আজাদি নিয়ে পড়ানর সময় পয়গম্বর মোহাম্মদের একটি কার্টুন দেখায়। এই ঘটনায় হামলাকারী চরম ক্ষুব্ধ হয়। সে চাকু নিয়ে গিয়ে আল্লহু আকবর ধ্বনি দিয়ে স্কুল টিচারের গলা কেটে দেয়। ঘটনার খবর পেতেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়, কিন্তু হামলাকারী আত্মসমর্পণ করার বদলে পুলিশকেই হুমকি দেওয়া শুরু করে। এরপর পুলিশ অ্যাকশন নিয়ে হামলাকারীকে গুলি করে নিকেশ করে।

পুলিশ হামলাকারীর পরিচয় সার্বজনীন করেনি। কিন্তু পুলিশ এটা জানিয়েছে যে, ১৮ বছরের ওই যুবক সন্দেহভাজন ইসলামিক জঙ্গি ছিল আর মস্কোতে তাঁর জন্ম হয়েছিল। পুলিশ জানায় যে, অভিযুক্তের সন্তানও ওই স্কুলেই পড়ে। এই ঘটনা ফ্রান্সের রাজধানী প্যারিসে শুক্রবার বিকেল ৫ টা নাগাদ হয়। পুলিশ এক নাবালক সমেত চার অভিযুক্তকে এই মামলায় গ্রেফতার করেছে।

ফ্রান্সের রাষ্ট্রপতি এই ঘটনার নিন্দা করে ইসলামিক জঙ্গি হামলা হয়েছে বলে জানান। উনি এই ঘটনার কয়েকঘন্টা পরই স্কুলে যান আর শিক্ষকদের সাথে সাক্ষাৎ করেন।

Back to top button