টাইমলাইনভারত

খাবার থেকে পুজোর ফুল! ৫০০ টাকার কেনাকাটায় ফ্রি স্যানিটাইজার, সাথে ফ্রি হোম ডেলিভারি

বাংলাহান্ট ডেস্কঃ অফার দেখে ঝাঁপিয়ে পড়েন না এমন মধ্যবিত্ত পরিবার বোধহয় গোটা দেশে খুঁজলেও পাওয়া যাবে না। লকডাউনের বাজারে এমনই এক অভিনব অফারে অভিভূত ক্রেতাগন। যেখানে তাজা সবজি থেকে পুজোর ফুল নিত্যকার জীবনের সব জিনিসই মিলবে ঘরের দুয়ারে বাজার দরেই। পাশাপাশি ৫০০ টাকার কেনাকাটায় ফ্রি হ্যান্ড স্যানিটাইজারও।

এমন অফার আগে চোখে পড়েনি আম বাঙালির। তবে কোনো মাল্টি ন্যাশনাল কোম্পানি নয়, এই পরিষেবা শুরু করছেন পাঁশকুড়ার কৃষকরা। কোলাঘাট, মেচেদা এবং পাঁশকুড়ায় এই ডেলিভারি আপাতত শুরু হয়েছে।

লকডাউনে মার খেয়েছে ব্যাবসা। ক্ষেতের তাজা সবজি নষ্ট হয়ে যাচ্ছিল। তাই এমন অভিনব উদ্যোগ বলে জানা যাচ্ছে। কৃষকরা নিজেরাই এই সংস্থার উদ্যোগপতি। এক ফোনেই আপনার রান্নাঘরে পৌঁছে যাবে সদ্য ক্ষেত থেকে তুলে আনা টাটকা সবজি। পাশাপাশি সবজি বা নিত্য প্রয়োজনীয় জিনিস কিনে স্যানিটাইজার পেয়ে স্বভাবতই সাধারণ মানুষও বেশ খুশি। সেই লোভে অর্ডারও দিচ্ছেন অনেকে।

জানা যাচ্ছে, এলাকার জনাপাঁচেক যুবক বাড়ি বাড়ি জিনিসপত্র পৌঁছে দিচ্ছেন। সর্বত্র মানা হচ্ছে সোস্যাল ডিস্টেন্স। কোনোভাবেই করোনা সংক্রমণের আশঙ্কা নেই। পাশাপাশি আজ থেকেই তারা এই হোম ডেলিভারিতে যুক্ত করছেন পুজোর ফুল। আজ, অক্ষয় তৃতীয়া থেকে এই ফুল ডেলিভারি শুরু হচ্ছে।

করোনা সংক্রমণ ঠেকানোর জন্য ইতি মধ্যেই সারা দেশজুড়ে লকডাউন পঞ্চম সপ্তাহে পড়েছে। সামান্য উন্নতি হলেও সার্বিক ভাবে করোনা মুক্ত হয়ে কবে দেশব্যাপী লকডাউন উঠবে তা এখনি বলা যাচ্ছে না। এই পরিস্থিতিতে কৃষকদের এই উদ্যোগ যেমন মধ্যবিত্তের সুবিধা করে দিয়েছে, তেমনই দেশ ও রাজ্যের কাছে এই লকডাউন পরিস্থিতিতে হয়ে উঠতে পারে অনুপ্রেরণা। আগামী দিনে এই ক্ষেত্রে ব্যাবসার ও বিপুল সুযোগ থাকছে।

Back to top button