আন্তর্জাতিকটাইমলাইনভারতভিডিও

অভিনব ভঙ্গিতে ভারতকে দীপাবলির শুভেচ্ছা জানাল ফরাসী দূতাবাস, দেখুন সেই ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে (India) চলছে দীপাবলির আলোর উৎসব। গোটা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভারতকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছে অনেকেই। এবার দেশের মধ্যেকার বিদেশী দূতাবাস থেকেও ভারতকে জানানো হল দীপাবলির প্রতি ও শুভেচ্ছা। এমনকি দীপাবলি উপলক্ষ্যে ফরাসী দূতাবাস (french embassy) থেকে একটি সুন্দর ভিডিও শেয়ার করা হয়েছে।

ফরাসী দূতাবাসের দীপাবলির ভিডিও
বিভিন্ন দূতাবাস থেকে শুভেচ্ছা বার্তা এলেও, দেশের মধ্যেকার ফরাসী দূতাবাসের থেকে শেয়ার করা ভিডিও দেখে মুগ্ধ হয়েছেন প্রতিটি ভারতবাসী। মুম্বাই, কলকাতা, বেঙ্গালুরু, পুডুচেরি এবং চেন্নাইয়ের আঞ্চলিক ভাষায় সকল নাগরিককে দীপাবলির শুভেচ্ছা জানিয়ে একটি ভিডিও শেয়ার করেন রাষ্ট্রদূত ইমানুয়েল লেনিন। সেইসঙ্গে লিখেছেন, ‘আপনাদের সকলে দীপাবলির প্রীতি ও শুভেচ্ছা জানাই’।

বিভিন্ন ভাষায় জানানো হয় শুভেচ্ছা
ভিডিওতে দেখা যায়, মুম্বাইয়ের ফরাসী কনসুলেট জেনারেল সোনিয়া বার্বি মারাঠি ভাষায় সকলকে শুভ দীপাবলির শুভেচ্ছা জানাছেন। আবার ব্যাঙ্গালোরের কনস্যুলেট জেনারেল কন্নড় ভাষায় দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। চেন্নাইয়ে এবং পুডুচেরিতে তামিল ভাষায় শুভেচ্ছা জানানোর পাশাপাশি কলকাতার কনস্যুলেট জেনারেল বাংলা ভাষায় জানালেন, ‘কালী পুজো এবং শুভ দীপাবলি উপলক্ষ্যে সকলকে জানাই আমার প্রীতি ও শুভেচ্ছা। সবাই ভালো থাকবেন’।

পাশাপাশি অস্ট্রেলিয়ার কমিশনার ব্যারি ও’ফ্যারেল হিন্দিতে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। সেইসঙ্গে সকলের মঙ্গল কামনাও করেছেন।

Back to top button