টাইমলাইনভারত

পোশাক না পরে লক্ষণঝুলায় ভিডিও করার জন্য গ্রেপ্তার ফরাসি মহিলা; চাইলেন ক্ষমা

বাংলাহান্ট ডেস্কঃ ঋষিকেশের (rishikesh) বিখ্যাত লক্ষণ ঝুলায় (laxman jhula) উলঙ্গ অবস্থায় ভিডিও তৈরি করেছেন, এই অভিযোগে গ্রেপ্তার করা হয় মহিলাকে। ঐ ফরাসি মহিলা নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন। পাশাপাশি তিনি দাবি করেছেন, সম্পূর্ণ নগ্ন হয়ে তিনি ভিডিও তৈরি করেন নি৷ তিনি আরো জানিয়েছেন, যৌন হেনস্থার প্রতি দৃষ্টি আকর্ষণ করতেই তিনি এমন কাজ করেছিলেন।

Laxman jhula rishikesh, লক্ষ্মণ ঝুলা ঋষিকেশ

ঋষিকেশে গঙ্গা নদীর ওপরে অবস্থিত অপূর্ব সুন্দর একটি ঝুলন্ত ব্রিজ লক্ষণ ঝুলা। ফ্রান্সের নাগরিক মারিয়া হেলেন এর দাবি তিনি সেখানে স্বল্প বসনে বিভিন্ন স্টান্ট ভিডিওতে ধারন করেছিলেন। সেই ভিডিও পোস্ট করার পর পুলিশ এই ২৭ বছর বয়সী মহিলাকে গ্রেপ্তার করে। তিনি জানিয়েছেন, তিনি অনলাইনে নেকলেস বিক্রি করেন। সেই ব্যাবসার প্রচারের জন্যই তিনি এই ভিডিও বানিয়েছিলেন।

অন্যদিকে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে হেলেন নামের ঐ ফরাসি মহিলা জানিয়েছেন, ভারতে নারীদের ওপর যৌন হেনস্থা বিষয়ে দৃষ্টি ফেরানোর জন্য তিনি এই ভিডিওটি করেন। তার দাবি তিনি যতবারই এই ব্রিজ পার হয়েছেন, তাকে যৌন হেনস্থা করা হয়েছে। একই সাথে ভারতের নিপীড়িত মহিলাদের শিক্ষা ও বিবাহ পরবর্তী যন্ত্রণা থেকে মুক্তির বার্তা দেওয়া ছিল তার উদ্দেশ্য।

সামাজিক মাধ্যমে এই কাজ করার জন্য ক্ষমা চেয়েছেন হেলেন। তিনি বলেছেন, স্থানীয়দের ভাবাবেগে আঘাত দেওয়ার জন্য তিনি দুঃখিত। এই আঘাত সম্পূর্ণ ভাবেই অনিচ্ছাকৃত। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছিল। তিনি জামিন পেয়েছেন বলেও জানা গিয়েছে।

 

Related Articles

Back to top button