fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

এবার থেকে প্রতিটি ম্যাচ শুরুর আগে নিয়ম করে বাজাতে হবে জাতীয় সঙ্গীত। এমটাই দাবি রাখা হল দাদার কাছে।

আইপিএল ফ্রাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া। এছাড়াও তিনি ভারতবর্ষের একজন কোটিপতি বিজনেসম্যান এছাড়াও এনার আরও পরিচয় ইনি বলিউড অভিনেত্রী প্রীতি জিন্টার এক্স বয়ফ্রেন্ড। এবার এই নেস ওয়াদিয়া সরাসরি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী কে চিঠি লিখে দাবি রাখলেন যাতে এবার থেকে আইপিএলের প্রত্যেকটি ম্যাচ শুরুর আগে যেন ভারতবর্ষের জাতীয় সংগীত বাজানো হয়।

সাধারণত সমস্ত আন্তর্জাতিক ম্যাচে ম্যাচ শুরু হওয়ার আগে জাতীয় সংগীত বাজানোর নিয়ম রয়েছে বিশ্বজুড়ে। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক লিগে খেলা শুরু হওয়ার আগে জাতীয় সংগীত বাজানো হয়। কিন্তু বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট লিগ আইপিএলে এমনটা হয় না। আর তাই এবার পাঞ্জাবের কর্ণধার নেস ওয়াদিয়া দাবি রাখলেন যাতে আইপিএলের প্রতিটি ম্যাচ শুরুর আগে ভারতবর্ষের জাতীয় সংগীত বাজানো হয়। এতে ভারতের ক্রিকেটাররা আরও বেশি করে উজ্জীবিত হবে বলেই তিনি মনে করেন। এছাড়াও বিসিসিআই এর তরফ থেকে আইপিএলের উদ্বোধনী ম্যাচের আগে যে ব্যয়বহুল অনুষ্ঠান হত সেটা এবার থেকে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই সিদ্ধান্তকে তিনি সাধুবাদ জানালেন।

এইদিন নেস ওয়াদিয়া বলেন যে, উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ করে দেওয়া বিসিসিআই এর একটা খুবই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। তবে বিসিসিআই কে আরও একটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে সেটা হল এবার থেকে আইপিএলে প্রত্যেকটি ম্যাচ শুরু করার আগে যাতে নিয়ম করে জাতীয় সংগীত বাজানো হয়। তিনি উদাহরণ স্বরূপ বলেন যে ভারতবর্ষের প্রত্যেকটা থিয়েটারে মুভি শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত বাজান হয়। এছাড়া ভারতবর্ষে অন্যতম ফুটবল লিগ আইএসএল এবং প্রো-কাবাডি লিগেও জাতীয় সংগীত বাজানোর নিয়ম রয়েছে। তাহলে আইপিএলের মত এত বড় একটা লিগ কেন এই নিয়মের বাইরে যাবে। তিনি বলেন যে এর আগে বিসিসিআই কে চিঠি দিয়ে আমি এই ব্যাপারে জানিয়েছিলাম, আর এবার আমি সরাসরি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে আইপিএলে প্রত্যেকটি ম্যাচ শুরুর আগে নিয়ম করে জাতীয় সংগীত বাজানোর আবেদন করলাম।

Leave a Reply

Back to top button
Close
Close