টাইমলাইনআবহাওয়া

আজ থেকেই পরিষ্কার হবে আকাশ জানাল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ গত শনিবার রাতভর প্রবল বৃষ্টিতে ভিজেছে শহর কলকাতা। রৌদ্রোজ্জ্বল সকাল না থাকলেও, রয়েছে ঠান্ডা আবহাওয়া। কিন্তু এই মুহুর্তে আকাশে মেঘ কেটে রোদের মুখ দেখেছে শহরবাসী। তবে গরম বাড়ার তেমন কোন সম্ভাবনা নেই জানান দিল আবহাওয়া দফতর (Weather office)।

আজ শহর কলকাতার তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রির আশেপাশে থাকবে। চড়া রোদের দেখা না মিললেও আংশিক মেঘলা আকাশ বিরাজ করবে সর্বত্র। এর পাশাপাশি ঝোড়ো হাওয়া বইতে পারে শহর জুড়ে।

শহর কলকাতার (Kolkata) তাপমাত্রা এবারে বাড়বে বলে জানিয়েছিল হাওয়া অফিস। বেশকিছু জায়গায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি করে বাড়বে, তো আবার কোথাও কোথাও তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রির থেকেও বেশি বাড়বে। তবে অতিরক্ত গরম না পড়ার সম্ভাবনাই বেশি। গরম বাড়লেও তাপমাত্রার পরিবর্তন কিন্তু থাকবেই। তাপমাত্রা কখনো বাড়বে, আবার কখনো কমবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে।

তবে এখন যা পরিস্থিতি তাতে এখন গরম তারপমাত্রার খুবই প্রয়োজন। গোটা রাজ্যবাসী অপেক্ষা করছে তাপমাত্রা বৃদ্ধির জন্য। করোনা আতঙ্কে জেরবার সকলে। ভারতেও বিস্তার লাভ করেছে এই ভয়ানক মারণরোগ। শহর কলকাতায় এখনও অবধি আক্রান্ত হয়েছেন ৭ জন। এই সংখ্যা যাতে আর দাবানলের মতো ছড়িয়ে না পড়ে, তার জন্য সরকারের পক্ষ থেকে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Back to top button