fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

আগামীকাল থেকেই বাড়বে গরম, জানাল আলিপুর আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ গত শনি ও রবিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে হয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। বিক্ষিপ্তভাবে হয়েছে শিলাবৃষ্টিও। গতকাল থেকে বৃষ্টি হয়নি আজ সকাল থেকেই আকাশ রৌদ্রকরোজ্জ্বল দুপুরের দিকে পারদ ঘোরাফেরা করছে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আগামী কাল থেকে তা আরো অনেকটাই বাড়বে।


আজ কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাস্পের পরিমাণ নেই বললেই চলে। বজ্রপাত এবং বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। হবে না তুষারপাতও। এবার থেকে বাড়বে তাপমাত্রা। আগামীকাল ৩৭ ডিগ্রি সেলসিয়াস হওয়ার সম্ভাবনা রয়েছে। রাতের দিকে হালকা ঠান্ডা অনুভূত হলেও, তাপমাত্রার খুব একটা হের ফের হবে না বলে জানায় হাওয়া অফিস।

আবার আবহবিদরা জানিয়েছেন তাপমাত্রার পারদ চড়বে সারা মার্চ-এপ্রিল-মে মাস জুড়ে। এই তিন মাসেই তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে বেশ বেশি।এছাড়া উত্তর, উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতের পাশাপাশি দক্ষিণ ভারতের বিভিন্ন অংশেও এ বার ব্যাপক গরম পড়বে ৷

শহর কলকাতার তাপমাত্রাও বাড়বে বলে জানায় হাওয়া অফিস।বেশকিছু জায়গায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি করে বাড়বে, তো আবার কোথাও কোথাও তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রির থেকেও বেশি বাড়বে। তবে অতিরক্ত গরম না পড়ার সম্ভাবনাই বেশি। গরম বাড়লেও তাপমাত্রার পরিবর্তন কিন্তু থাকবেই। তারপমাত্রা কখনো বাড়বে, আবার কখনো কমবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে।

Back to top button
Close
Close