টাইমলাইনভাইরাল

হাসপাতালে বসে করোনার রোগীদের দ্রুত আরোগ্য কামনায় ‘হরি নাম” জপ ডাক্তারদের, ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ করোনার (Corona Virus) দ্বিতীয় তরঙ্গের ধাক্কায় লণ্ডভণ্ড পরিস্থিতি দেশে। একেরপর এক রেকর্ড ভেঙে মারণ ভাইরাস করোনা ক্রমে ঊর্ধ্বমুখী। থেমে নেই মৃতের সংখ্যাও। এমন উদ্বেগজনক পরিস্থিতির বিরুদ্ধে লড়াইয়ে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে বেহাল স্বাস্থ্য কাঠামো। কোথাও হাসপাতালের বাইরে পড়ে নিথর দেহ, কোথাও তা পরিণত হল স্তূপে, তো কোথাও শববাহী গাড়ি না পেয়ে মায়ের মৃতদেহ বাইকে চাপিয়ে সৎকারে নিয়ে যাচ্ছে ছেলে।

সম্প্রতি এমনই নানান মর্মান্তিক চিত্র দেখতে মিলছে দেশের সর্বত্র। আর এই মারণ ভাইরাস রুখতে আপ্রাণ চেষ্টা চলিয়ে যাচ্ছেন প্রথম সারির করোনা যোদ্ধারা (Frontline Worker)। তাঁরা দিন রাত এক করে চিকিৎসা করে যাচ্ছেন করোনা আক্রান্ত রোগীদের। সামাজিক মাধ্যমে তাঁদের কাজের বাহবা জানানোর পাশাপাশি, তাঁদেরকে জানানো হচ্ছে শ্রদ্ধাও। তবে এই করোনা বিরুদ্ধে লড়াইয়ে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীদেরও প্রয়োজন মানসিক স্বস্তির। তাই মানসিক স্বস্তি এবং করোনার মোকাবিলায় ইশ্বরের শরণাপন্ন হলেন তাঁরা।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যাতে দেখা যাচ্ছে পিপিই কিট পরিহিত স্বাস্থ্যকর্মী, নার্স, চিকিৎসকরা জপ করছেন মহামন্ত্র ‘হরে কৃষ্ণা’। সামাজিক মাধ্যমে সেই ভিডিও সেই শেয়ার হতেই মুহূর্তের মধ্যে ভাইরাল (Viral Video) হয়ে যায়। যাতে নেটিজেনরা নানান প্রতিক্রিয়াও দিচ্ছেন। কমেন্ট বক্স ভরিয়ে দিচ্ছেন তাঁদের আশীর্বাদ করে। পাশপাশি তাঁদের জন্যও প্রার্থনা করছেন নেটজনতারা।

দেখুন সেই ভিডিও—

 

প্রসঙ্গত, গোটা দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন। পাশাপাশি মারন ভাইরাসের ছোবলে এযাবৎ রেকর্ড তৈরি করে মৃত্যুবরন করেছেন ৩৬৪৫ জন। সবমিলিয়ে দেশে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ লক্ষ ৮৪ হাজার ৮১৪।

Back to top button