কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

কেকেআরের হঠাৎ অধিনায়ক বদলের পিছনে রয়েছে অন্য ‘গল্প’, ফের বিস্ফোরক গৌতম গম্ভীর

বাংলা হান্ট ডেস্কঃ এবার আইপিএলে (IPL) ব্যাট হাতে একেবারে হতাশাজনক পারফরম্যান্স করছেন কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Riders) এর দীনেশ কার্তিক (Dinesh karthik)। তিনি কলকাতার অধিনায়ক ছিলেন আর সেই কারণেই হয়তো তিনি ব্যাট হাতে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পাচ্ছিলেন না। তবে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হঠাৎই কেকেআরের (KKR) অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়ে দেন দীনেশ কার্তিক (Dinesh karthik)। অধিনায়কত্ব ছাড়ার পর কার্তিক জানিয়েছিলেন এখন তিনি শুধুমাত্র নিজের ব্যাটিংয়ে ফোকাস করতে চান সেই কারণেই তিনি অধিনায়কত্ব ছাড়লেন। অর্থাৎ ব্যাট হাতে কলকাতা নাইট রাইডার্সকে জেতানোর জন্যই কার্তিক অধিনায়কত্ব ছাড়লেন।

দলের জন্য দীনেশ কার্তিকের এই স্বার্থ ত্যাগের প্রশংসা করেছেন সকলেই। এমনকি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে টস করতে এসে দীনেশ কার্তিকের স্বার্থত্যাগ প্রসঙ্গে খুবই প্রশংসা করেন বর্তমান কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। তবে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব ছাড়ার ব্যাপারটা কি আসলে এতটাই সোজা? নাকি এর পেছনে রয়েছে অন্য গল্প?

টুর্নামেন্টের মাঝপথে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বদল প্রসঙ্গে এবার মুখ খুললেন গৌতম গম্ভীর (Gautam gambhir)। গম্ভীর বললেন, দলে একজন বিশ্বকাপ জয়ী অধিনায়ক থাকার সত্ত্বেও কেকেআর টিম ম্যানেজমেন্ট কেন দীনেশ কার্তিকের ওপর বাড়তি চাপ দিল সেটা বুঝতে পারছি না। শুরু থেকেই ইয়ন মর্গ্যান কে কেকেআরের অধিনায়ক করা উচিত ছিল। তাহলে দীনেশ কার্তিক আরেকটু চাপ মুক্ত ভাবে খেলতে পারতো। কিন্তু এভাবে টুর্নামেন্টের মাঝপথে হঠাৎ অধিনায়ক বদল করে কি লাভ হবে তা বলা মুশকিল। গম্ভীর আরও বলেন, কার্তিক অধিনায়কত্ব ছেড়ে ব্যাটিংয়ে ফোকাস করতে চান এটি খুবই ভাল কথা। তবে এর পেছনে অন্য গল্প রয়েছে। আমার মনে হচ্ছে কেকেআর টিম ম্যানেজমেন্ট কার্তিকের পারফরমেন্সে খুশি ছিলেন না। আর তাই কার্তিকের ওপর চাপ সৃষ্টি হয়েছিল সেই কারণেই কার্তিক অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন।

Back to top button