ক্রিকেটখেলাটাইমলাইন

কোহলিকে খোঁচা দিয়ে রোহিতকে জাতীয় দলের অধিনায়ক করার জোর দাবি তুললেন গৌতম গম্ভীর

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলে সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মা (Rohit sharma)। অধিনায়ক হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন রোহিত শর্মা (Rohit sharma)। রোহিত শর্মার মত এত সাফল্য আর কোন আইপিএল অধিনায়কের নেই। আর 2020 সালে আইপিএল জয়ের পর রোহিত শর্মাকে সরাসরি ভারতীয় ক্রিকেটের সীমিত ওভারের অধিনায়ক করার দাবি জানালেন প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর (Gautam gambhir)। গম্ভীরের মতে, রোহিতকে অধিনায়ক না করলে ক্ষতি হবে ভারতীয় ক্রিকেটের!

আইপিএল শেষ হওয়ার পর এক সাক্ষাৎকারে গৌতম গম্ভীর বলেন, কোন অধিনায়ক কতটা সফল তার বিচার করা হয় সেই অধিনায়ক কতগুলি ট্রফি জিতেছে। ধোনিকে আমরা দেশের জার্সিতে সফল অধিনায়ক বলি কারণ ধোনি ভারতকে দুটি বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়েছে। তেমনি আইপিএলের রাজা হচ্ছেন রোহিত শর্মা। রোহিত শর্মা আট বছর নেতৃত্ব দিয়ে মুম্বাইকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ান করেছে। অপরদিকে বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে আট বছর নেতৃত্ব দিলেও এখন চ্যাম্পিয়ন করতে পারে নি।

পাশাপাশি গম্ভীর বলেন বিরাট কোহলির নেতৃত্ব যে খারাপ সেটা আমি কখনই বলছি না। তবে সাদা বলের ক্রিকেটে বিরাট কোহলির থেকে যে রোহিত শর্মা অধিনায়ক হিসেবে বেশি সফল সেটা বারবার প্রমাণ হয়ে যায়। আর সেই কারণেই ভারতীয় সীমিত ওভারের ক্রিকেটে রোহিতকে অধিনায়ক করার জোর দাবি তোলেন গৌতম গম্ভীর। পাশাপাশি বিরাট কোহলিকে টেস্ট দলের অধিনায়ক হিসেবে রেখে দেওয়ার পরামর্শ দেন গম্ভীর।

Back to top button