টাইমলাইনখেলাক্রিকেট

কোহলির প্রতিক্রিয়া নিয়ে ক্ষুব্ধ গম্ভীর, প্রকাশ্যেই করেছেন কাজের সমালোচনা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে ডিআরএস বিতর্ক নিয়ে বিশ্ব ক্রিকেটে তোলপাড়। শুধু তাই নয়, ভারতের অধিনায়ক বিরাট কোহলির প্রতিক্রিয়া সেই আগুনে ঘি ঢালার কাজ করেছে। বিরাট কোহলি এবং ভারতীয় দলের আরও বেশ কিছু ক্রিকেটারও দক্ষিণ আফ্রিকার টিভি সম্প্রচারকারীদের আক্রমণ করেছেন, যার জন্য প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর ক্ষিপ্ত।

স্টাম্পের মাইকে এসে বিরাট কোহলি তার হতাশা প্রকাশ করে বলেন- ‘নিজেদের দলের দিকেও খেয়াল রাখুন যখন তারা বল চকচকে রাখার চেষ্টা করে, শুধুমাত্র প্রতিপক্ষের উপর খেয়াল রাখলে হবে না।’ করোনার কারণে এই মুহূর্তে শুধুমাত্র দক্ষিণ আফ্রিকান আম্পায়ারদেরই ম্যাচের সকল দায়িত্বে রাখা হয়েছে। ফলে কোহলির ইঙ্গিত ছিল স্পষ্ট।

এই বিষয়েই একটি চ্যানেলে নিজের বক্তব্য রাখার সময় গৌতম গম্ভীর বলেন, ‘কোহলি এখন অনেক পরিণত। স্টাম্পের মাইকে গিয়ে নিজের ক্ষোভ প্রকাশ যে কোনও অধিনায়কের পক্ষে সবচেয়ে খারাপ। এতে করে আপনি কখনোই তরুণদের কাছে রোল মডেল হতে উঠতে পারবেন না।” গৌতম গম্ভীর এরপর আরও যোগ করেছেন, “ম্যাচের মাঝখানে আপনি এমন আচরণ করতে পারেন না। অবশ্যই আপনার কথা বলার অধিকার আছে, কিন্তু প্রতিবাদ জানবার আরও অন্য উপায়ও আছে।”

গৌতম গম্ভীর ছাড়াও, প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার শন পোলক বলেছেন যে ভারত উইকেট নিতে চেয়েছিল, যার কারণে তারা আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি। হক-আই এমন একটি জিনিস যার উপর আপনি সিদ্ধান্ত নেওয়ার জন্য নির্ভর করেন। এটি একটি স্বাধীন সংস্থা। তারা যা পায় তা থেকে সিদ্ধান্ত নেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করে। আমি ভারত দলের হতাশা বুঝতে পারি, কারণ তারা উইকেট নিতে চেয়েছিল। তবে এমনটা না হলেও চলতো।

Related Articles

Back to top button