টাইমলাইনখেলাক্রিকেট

রাহুলের যা দক্ষতা রয়েছে তাতে টেস্ট ক্রিকেটে ৫০ বলে সেঞ্চুরি করে ফেলতে পারে রাহুল: গৌতম গম্ভীর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টিটোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত ওপেনার কে এল রাহুলের ব্যাটিং দেখে মুগ্ধ প্রাপ্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর। রাহুলের এমন দুর্দান্ত ব্যাটিং দেখে গম্ভীরের মনে একটাই প্রশ্ন কেন রাহুল কে এই মেজাজে পাওয়া যায় না টেস্ট ক্রিকেটে।

মঙ্গলবার ইন্দোরে টিটোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ সাত উইকেটে জিতে নিয়েছে ভারত, আর ভারতের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে ওপেনার কে এল রাহুলের 21 বলে 45 রানের সুন্দর ইনিংস। হোলকর স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেওয়া 143 রানের টার্গেট তাড়া করতে নেমে অনায়াসে সেই ম্যাচ জিতে নেয় ভারত। আর ভারতের এই রান তাড়া করে ম্যাচ জেতায় দুর্দান্ত ব্যাটিং করেছেন ওপেনার কে এল রাহুল। আর রাহুলের এই ব্যাটিং দেখে গম্ভীর মন্তব্য করেছেন রাহুল এই মুহূর্তে অবিশ্বাস্য ফর্মে রয়েছে রাহুল, ওকে যতবার ব্যাট করতে দেখি প্রত্যেক বারই অবাক হয়।

কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে ভালো পারফরম্যান্স করার পরও কেন টেস্ট ক্রিকেটে এই মেজাজে পাওয়া যায় না রাহুল কে এই প্রশ্নই ঘোরাফেরা করছে গম্ভীরের মনে। এই প্রসঙ্গে গম্ভীর বলেছেন টেস্ট ক্রিকেটে রাহুল কে দেখে মনে হয় ও যেন খোলসের ভিতর ঢুকে পড়েছে। কিন্তু রাহুলের হাতে যা শর্ট রয়েছে এবং ওর যা দক্ষতা রয়েছে তাতে টেস্ট ক্রিকেটে 50 বলে 100 রান করে ফেলতে পারেন রাহুল।

এছাড়াও গম্ভীর চান টিটোয়েন্টি বিশ্বকাপে রোহিতের সাথে যাতে রাহুল ওপেন করেন। এই প্রসঙ্গে গম্ভীর যুক্তি দিয়েছেন শুধুমাত্র আইপিএলই নয় আইপিএলের সাথে সাথে ইন্টারন্যাশনাল ক্রিকেটেও ধারাবাহিক ভাবে খেলে চলেছে রাহুল। এছাড়াও বিশ্বের যে কোনো দেশের পিচে খেলার মত ক্ষমতা রয়েছে রাহুলের।

Back to top button