খেলাক্রিকেট

CSK-র রিটেন লিস্টের জন্য চার জন ক্রিকেটার বেছে নিলেন গৌতম গম্ভীর, জায়গা পেলেন না ধোনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫ তম মরশুমের আগে রিটেন করা এবং ছেড়ে দেওয়া ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ তারিখ আজই। আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য দুপুর ১২টা পর্যন্ত সময় ছিল। তারপর তারা বিসিসিআই-এর কাছে রিটেন করা একটি ক্রিকেটারদের তালিকা জমা দিয়ে দিয়েছে। বিসিসিআই কয়েক ঘন্টা পরেই একটি প্রেস রিলিজ জারি করে দলগুলির সিদ্ধান্ত আনুষ্ঠানিক ঘোষণা করে দেবে, এতে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির দ্বারা ব্যয় করা অর্থও অন্তর্ভুক্ত থাকবে। ৪ জন খেলোয়াড় ধরে রাখার জন্য, দলের পার্স থেকে ৪২ কোটি টাকা কেটে নেওয়া হবে, যখন ৩ জন খেলোয়াড় ধরে রাখার জন্য এই অর্থের পরিমাণটি ৩৩ কোটি টাকায় নেমে আসবে। একটি ফ্র্যাঞ্চাইজি যদি মাত্র ২ জন খেলোয়াড় ধরে রাখে, তাহলে তার পার্স থেকে ২৪ কোটি টাকা কেটে নেওয়া হবে। যে দলগুলো শুধুমাত্র একজন খেলোয়াড়কে ধরে রাখবে তাদের মাত্র ১৪ কোটি টাকা দিতে হবে।

একদিকে ভক্তরা আইপিএল ২০২২ এর জন্য ফ্র্যাঞ্চাইজি দ্বারা ধরে রাখা এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকার জন্য অপেক্ষা করছে। একই সময়ে, ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর চেন্নাই সুপার কিংসের জন্য তার পক্ষ থেকে চারজন খেলোয়াড়কে বেছে নিয়েছেন। স্টার স্পোর্টসের সাথে কথা বলার সময় গৌতম গম্ভীর নিজের মত জানিয়ে ঋতুরাজ গায়কওয়াড়, রবীন্দ্র জাদেজা, ফ্যাফ দু প্লেসিস এবং স্যাম ক‍্যারানকে ধরে রাখার জন্য ইয়েলো আর্মি-র ম্যানেজমেন্টকে উপদেশ দিয়েছেন।

আশ্চর্যজনকভাবে গম্ভীর তার তালিকায় চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে রাখেননি। তবে, সিএসকে অধিনায়ককে সিএসকে কর্তৃক ধরে রাখার সম্ভাবনা সবচেয়ে বেশি, কারণ ইতিমধ্যেই তিনি আসন্ন মরসুমের জন্য তার প্রাপ্যতা নিশ্চিত করেছেন। ধোনি সিএসকে-এর জন্য সর্বোচ্চ বেতনপ্রাপ্ত খেলোয়াড়দের একজন এবং তাকে ধরে রাখার ভিত্তিতে তিনি ১৬ কোটি টাকা উপার্জন করবেন। বয়স হলেও ব্র্যান্ড ভ্যালু কমেনি ধোনির। আর সেই ব্র্যান্ড ভ্যালু-কেই যতটা সম্ভব কাজে লাগাতে ইচ্ছুক সিএসকে।

ঋতুরাজ গায়কোয়াডকেও এবং রবীন্দ্র জাদেজাকে ধরে রাখা হবে বলে মনে করা হচ্ছে। স্যাম কারেন, ফ‍্যাফ ডু প্লেসিস এবং মঈন আলীর মধ্যে একটি স্থান নিয়ে প্রতিদ্বন্দ্বিতা চলতে পারে। একটি দল সর্বোচ্চ ২ জন বিদেশী দলে রাখতে পারবে। ইএসপিএন ক্রিকইনফো-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ধরে রাখা এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের সম্পর্কে। আনুষ্ঠানিক ঘোষণার আগে জানা গিয়েছে ইয়েলো আর্মি ধোনি, জাদেজা, গায়কওয়াদ এবং মঈনকে ধরে রেখেছে।

Related Articles

Back to top button