টাইমলাইনখেলাক্রিকেট

তরুণ ক্রিকেটারদের সুযোগ দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি, কিন্তু কোহলি … ছক্কা হাঁকালেন বীরেন্দ্র সেওবাগ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এবার বিরাট কোহলিকে কড়া ভাষায় আক্রমণ করলেন প্রাক্তন কিংবদন্তি ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওবাগ। তবে কোহলির সাম্প্রতিক ফর্ম নয়, তার আক্রমণের লক্ষ্য ছিল কোহলির অধিনায়ক হিসেবে দক্ষতা। তিনি কোহলির অধিনায়কত্বের সাথে তুলনা টেনে এনেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বের। সৌরভের অধিনায়কত্বেই ভারতের হয়ে অভিষেক হয়েছিল সেওবাগের।

সৌরভের অধিনায়কত্ব সম্পর্কে বলতে গিয়ে সেওবাগ টেনে এনেছেন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্টের একটি বিশেষ গুণের কথা। সৌরভ বরাবরই দলে অভিজ্ঞতার সাথে তারুণ্যের মিশেল রাখতে পছন্দ করতেন। অনেক তরুণ তারকার কাঁধে নিজের ভরসার হাত রেখেছিলেন সৌরভ। কিন্তু সেওবাগ মনে করেন না যে বিরাট কোহলির অধিনায়কত্বেও তেমনটা হয়েছে।

 

দেশের হয়ে দুই ফরম্যাটে বিশ্বজয়ী তারকা ওপেনার কোহলির অধিনায়কত্বের একটি নেতিবাচক দিক সকলের চোখের সামনে আনতে চেয়েছেন। তার মতে দল জিতুক বা হারুক, কোহলির অধিনায়কত্বে প্রায় প্রতিটি টেস্টে আলাদা দল নেমেছে। খুব কম সময়ই এমন হয়েছে যখন একই একাদশ পরপর তিনচারটি ম্যাচে টানা খেলেছে। সেওবাগের মতে দলের মধ্যে এত রোটেশন খেলোয়াড়দের আত্মবিশ্বাসের ওপর প্রভাব ফেলে।

সেওবাগকে এরপর প্রশ্ন করা হয়েছিল যে রিশভ পন্থের ব্যাটিংয়ের সম্পর্কে চিন্তা ভাবনার মধ্যে তিনি নিজের ছায়া দেখতে পান কিনা। সেওবাগ জানিয়েছেন যে হ্যাঁ, তাদের দুজনের মধ্যে অনেক মিল আছে। সেই সঙ্গে সেওবাগ পৃথ্বী শ-এর কথাও টেনে এনেছেন। তিনি বলেছেন পৃথ্বী-র মতো ক্রিকেটাররা আরও বেশি টেস্ট খেলার সুযোগ পেলে টেস্ট ক্রিকেটেরই মঙ্গল হবে।

Related Articles

Back to top button