টাইমলাইনভারতখেলাক্রিকেট

টি২০ ওয়ার্ল্ডকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যেই বেজে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। ১৭ অক্টোবর থেকে দুবাইয়ে শুরু হতে চলেছে ট্রফি দখলের যুদ্ধ। ভারত অবশ্য প্রথম মাঠে নামছে ২৪ অক্টোবর। ১৫ অক্টোবর অবধি আইপিএলের অসমাপ্ত পর্বটি মিটিয়ে নেওয়ার পর ২৪ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে তারা। ভারত-পাকিস্তান লড়াই মানেই তা হতে চলেছে চূড়ান্ত রোমাঞ্চকর। একদিনের ক্রিকেটে এই মুহূর্তে পাকিস্তানকে তেমন বড় জায়গা না দেওয়া গেলেও টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোন সময় হতে পারে রদবদল।

এবার বিরাটরা পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে ভারতের জন্য তার পছন্দের দল বেছে নিলেন গৌতম গম্ভীর। এই প্রাক্তন বাঁহাতি ওপেনারের সৌজন্যেই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ১৫৭ রানের গুরুত্বপূর্ণ স্কোর খাড়া করতে পেরেছিল ভারত। সেই ম্যাচে মাত্র ৫৪ বলে ৭৫ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়েছিলেন গৌতম। তার পরের ইতিহাস কার্যত সকলেরই জানা।

ভারত-পাকিস্তান এবারের এনকাউন্টারের কথা মাথায় রেখে ওপেনার হিসেবে গৌতম তার দলে বেছে নিয়েছেন রোহিত এবং রাহুলকে। তার দলে তিন নম্বরে খেলছেন বিরাট কোহলি এবং চার নম্বরে খেলছেন সূর্য কুমার যাদব। উইকেটকিপার হিসেবে গৌতম বেছেছেন ঋষভ পান্থকে। এছাড়া তার দলে রয়েছে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজার মত দুই অলরাউন্ডার। তিনজন জোরে বোলার হিসেবে তিনি বেছে নিয়েছেন শামি, বুমরা এবং ভুবনেশ্বরকে।

তবে সম্ভবত গৌতমের যে নির্বাচনটি সকলকেই অবাক করবে তা হল বরুণ চক্রবর্তী। কার্যত রবীচন্দ্রন অশ্বিন দলে থাকা সত্বেও দলের দ্বিতীয় স্পিনার হিসেবে বরুণ চক্রবর্তীকে সুযোগ দিয়েছেন গৌতম। এবং নিজের বলে মাত্র দু’জন স্পিনারকেই বেঁচেছেন এই বাঁহাতি ওপেনার, বরং তার কাছে জোরে বোলিং অপশন রয়েছে অনেক বেশি।

গৌতমের বেছে নেওয়া দলঃ
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, বরুণ চক্রবর্তী, মহম্মদ শামি এবং জাসপ্রীত বুমরা।

 

Related Articles

Back to top button