টাইমলাইনরাজনীতিখেলাক্রিকেট

“উদারনৈতিক ধর্মনিরপেক্ষরা আজ বধির”, নুপুর শর্মার পাশে দাঁড়িয়ে বয়ান মন্তব্য গৌতম গম্ভীরের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে কেটে গিয়েছে বেশ কয়েকটা দিন। কিন্তু তারপরেও বিজেপি মুখপাত্র নূপুর শর্মার করা মন্তব্যের রেশ এখনো কাটিয়ে উঠতে পারেনি ভারত। জায়গায় জায়গায় চলছে ইসলাম ধর্মাবলম্বী মানুষদের প্রতিবাদ কর্মসূচি। কোথাও কোথাও প্রতিবাদের নামে চলছে ভাঙচুর হানাহানি হিংসা মতো ঘটনা। নূপুর শর্মাকে আপাতত দল থেকে বরখাস্ত করেছে বিজেপি নেতৃত্ব। কিন্তু তাতে আক্রোশ কমেনি। গোটা দেশের অনেক বুদ্ধিজীবী এবং রাজনৈতিক ব্যক্তিত্ব এমনকি তার নিজের দলের কিছু সদস্য তার মন্তব্যের নিন্দা করেছেন। কিন্তু তাদের বিপরীতে হেঁটে এবার নূপুর শর্মার পাশে দাঁড়ালেন প্রাক্তন ভারতীয় তারকা এবং বর্তমান উত্তর দিল্লির বিজেপি নেতৃত্বের গুরুত্বপূর্ণ অংশ গৌতম গম্ভীর।

ইতিমধ্যেই নুপুর শর্মা ভারতের বিভিন্ন রাজ্য সহ বিভিন্ন দেশ থেকেও নানান রকম হুমকির সম্মুখীন হয়েছেন যার মধ্যে ছিল খুন করার হুমকিও। এবার তার পাশে দাঁড়ালেন গৌতম গম্ভীর। তিনি বললেন, “একজন মহিলা যিনি নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন। তারপরেও তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে এবং তথাকথিত উদারনৈতিক ধর্মনিরপেক্ষ ব্যক্তিত্বরা এই নিয়ে একটাও কথা বলছেন না তারা জেনে বুঝে বধির হয়ে রয়েছেন। আসুন এই অসহিষ্ণুতার প্রতি সহিষ্ণুতা দেখাই।”

গম্ভীরের এই চেহারা অবশ্য খুব একটা অপরিচিত নয় তার ভক্তদের কাছে। খেলার মাঠ থেকে শুরু করে রাজনীতির আঙিনা সব জায়গাতেই নিজের এই আগ্রাসী মনোভাব ধরে রেখেছেন প্রাক্তন ভারতীয় তারকা। নিজের যেটা ঠিক মনে হয় সেইটা সকলের সামনে উল্লেখ করতে কোনদিনই পিছু হঠে যান না এই তারকা। তাই স্রোতের বিপরীতে হেঁটে তার নুপুর শর্মার পাশে দাঁড়িয়ে রাখা এই বক্তব্য শুনে অবাক হননি বিশেষ কেউই।

নূপুর শর্মা তার মন্তব্যের জন্য অবশ্য বেশ কিছুদিন আগেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন। তার ওই মন্তব্যের পর বিদেশের নানা ইসলাম প্রধান দেশ। ভারতের কাছে তাদের অসন্তোষ প্রকাশ করতে থাকে। প্রকাশ্যে নিজের ওই মন্তব্যকে নিজের স্বাভাবিক মন্তব্য বলতে অস্বীকার করেছেন নূপুর শর্মা। তিনি জানিয়েছেন তার ওই মন্তব্য সহজাত ছিল না, বরং তার ধর্মের ভগবান মহাদেবের প্রতি করা কিছু বিশ্রী মন্তব্যের প্রতিক্রিয়া মাত্র ছিল।

Related Articles