ক্রিকেটখেলাটাইমলাইনIPL

প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ১০০০ টি ছক্কা হাঁকালেন গেইল, কুর্নিশ জানাচ্ছে বিশ্ব ক্রিকেট

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিস গেইল (Cris gayel) মানেই বিধ্বংসী ব্যাটিং, গেইল মানেই ছক্কার বন্যা। তিনি কেন টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা ফের একবার প্রমান করলেন। এবার আইপিএলে ভালো টিম করেও পরপর ম্যাচ হেরে একেবারে তলানিতে চলে গিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তারপর দলে কাম ব্যাক করেন ক্রিস গেইল। গেইল কাম ব্যাক করতেই ছন্দে ফিরল পাঞ্জাব। পরপর পাঁচ ম্যাচ জিতে দুরন্ত কামব্যাক করলো পাঞ্জাব যার নেপথ্যে রয়েছে ক্রিস গেইলের অসাধারণ ব্যাটিং পারফরম্যান্স।

ক্রিস গেইলের অসাধারণ ব্যাটিং পারফরমেন্সের পিছনে রয়েছে গেইলের ছক্কা মারার দক্ষতা। বিশ্বের যে কোন স্টেডিয়ামে অনায়াসে ছক্কা হাঁকাতে পারেন গেইল। এই দিন কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রাজস্থান রয়ালস ম্যাচে প্রথম টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসেবে 1000 টি ছক্কা মারার নজির গড়লেন গেইল। সেই সঙ্গে তিনি বুঝিয়ে দিলেন কেন তিনি ইউনিভার্স বস।

তবে এই দিন 1000 টি ছক্কা মারার নজির গড়লেও মাত্র 1 রানের জন্য শতরান মিস করেন গেইল। 99 রানের মাথায় জোফ্রা আর্চারের বলে আউট হয়ে প্যাবিলিয়নে ফিরে যান গেইল। যদিও গেইল মনে করেন এটিই তার কাছে শতরান। গেইলের এই 99 রানের ইনিংসটি সাজান ছিল 6 টি চার এবং 8 টি বিশাল ছক্কা দিয়ে। এই 8 টি ছক্কা মধ্য দিয়ে টিটোয়েন্টি ক্রিকেটে গেইলের 1001 টি ছক্কা হয়ে গেল।

Back to top button