টাইমলাইনভারত

হিন্দু ছেড়ে খ্রিস্টান ধর্ম গ্রহন করলেই সরকারি চাকরি সুযোগ দিচ্ছে কেরালার বামপন্থী সরকার !

একদিকে হিন্দুদের ভাষা ও জাতি নিয়ে দ্বন্দতে লড়াই , অন্যদিকে গরিব হিন্দুদের ধর্মান্তরকরণ। এটাই চলছে পুরো ভারত জুড়ে। দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে খ্রিস্টান মিশনারিরা কতটা দ্রুত এবং কত বড় ধর্মান্তরিত হচ্ছে তা কারও কাছ থেকে গোপন নেই। এত বড় আকারে রূপান্তর সরকারী সহযোগিতা ব্যতীত ঘটতে পারে না। রাজ্য সরকারগুলি অন্ধ সেজে আছে এবং খ্রিস্টান মিশনারীরা প্রকাশ্যে দরিদ্র ও পিছিয়ে পড়া হিন্দুদেরকে খ্রিস্টধর্মে রূপান্তরিত করে। তবে কেরালা সরকার এখন সব সীমা পার করে দিয়েছে। কেরালা সরকার স্বাস্থ্য অধিদফতর ভেকেন্সি প্রকাশ করেছে। এই শূন্যপদ অনুসারে বিভাগে 25 টি শূন্যপদ রয়েছে তবে এগুলি হল তাদের জন্য যারা হিন্দু ধর্ম ছেড়ে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছে।

 

সরকার একটি বিজ্ঞাপন বের করেছে, যেখানে স্পষ্টভাবে লেখা আছে যে Scheduled Caste Converts to Christianity (SCCC ) জন্য ২৫ টি শূন্য রয়েছে। কেরালার সরকার এ জাতীয় বিজ্ঞাপন জারি করার এটি প্রথম ঘটনা নয়। এই বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে লেখা আছে যে এটি তৃতীয় প্রজ্ঞাপন। এই শূন্যস্থান পূরণ করার জন্য, বিজ্ঞপ্তিগুলি প্রথমে 2014 এবং তারপরে 2016 সালে দেওয়া হয়েছিল। এর আগে যখন এ জাতীয় দুটি শূন্যপদ বের করা হয়েছিল, তখন রূপান্তরিত প্রার্থীর অভাবে তা পূরণ করা যায়নি। এই পদগুলির বেতন মাসিক 45,800 টাকা থেকে 89000 টাকা।

দাবি করা হচ্ছে, কেরালার বামপন্থী সরকার তাদের জন্য একটি সম্পূর্ণ বিভাগ তৈরি করেছে যা হিন্দু ধর্ম ত্যাগ করে খ্রিস্টান ধর্ম গ্রহণ করছে। এই বিভাগের নাম হল-Kerala State Development Corporation for Christian Converts from Scheduled Castes and the Recommended Communities Ltd এটি 1980 সালে প্রতিষ্ঠিত হয়েছে। অর্থাৎ রাজ্য সরকারের উন্মুক্ত ভাবে এসবের সমর্থনও করছে। ২০১০ সালে দ্য হিন্দুতে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। ২০১০ সালে এসসিসিসি বিভাগে অর্থাৎ রূপান্তরিত লোকদেরকে ১৫৯ কোটি টাকার লোন মকুব দেওয়া হয়েছিল। কেরালায় হিন্দু ধর্ম ত্যাগ করার পরে যারা খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছে তাদের জন্য পৃথক সংরক্ষণের বিধান রয়েছে এবং এটি কেরল সরকারের ওয়েবসাইটে রয়েছে।

Related Articles

Back to top button