fbpx
টাইমলাইনলাইফস্টাইল

মাথার চুল পেকে যাচ্ছে? রক্ষা পান এই ঘরোয়া পদ্ধতিতে

বাংলা হান্ট ডেস্ক : কথাতেই আছে চুল পাকার কোনও বয়স হয় না হ্যাঁ কথাটি একেবারেই ঠিক। যা দিনকাল পড়েছে তাতে আট থেকে আশি সকলেরই যেন চুল পেকে যাচ্ছে। দেখা যায় চুল হয়তো খুব স্টাইল ভাবে কাটা এবং স্টাইল দেখানোর জন্য চুলে স্পা সহ আরও অন্যান্য ট্রিটমেন্ট যথেষ্ট কিন্তু হঠাত্ মাঝখান থেকে একটি পাকা চুল দেখা যাওয়াতেই বিপত্তি। সত্যিই যেন বড্ড চিন্তার বিষয়। যদিও বার্ধক্য বয়সে চুল পাকা স্বাভাবিক কিন্তু বর্তমানে যেভাবে যুবক যুবতীদের মাথার চুল পেকে যাচ্ছে তাতে সত্যিই চিন্তার বিষয়।

অনেকেই দেখা মাত্রই তড়িঘড়ি উপড়ে ফেলেন কিন্তু অনেকেই আবার চুল রং করা শুরু করেন। কিন্তু সেটিও যে সবার পক্ষে খুব একটা স্বাস্থ্যকর তেমনটা নয়, অনেক সময়ই দেখা গেছে এই রঙে থাকা কেমিক্যাল শরীরের পক্ষে এতটাই ক্ষতিকর যা চুলের পাশাপাশি শরীরের অন্যান্য অঙ্গের ক্ষতি করতে পারে। তাহলে উপায় কী?

হ্যাঁ চুল কাঁচা করার উপায় রয়েছে আপনার রান্নাঘরেই। প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ মাত্র তিনটি উপাদান দিয়ে আপনার পাকা চুল কাঁচা হয়ে যাওয়া নিমেষের মধ্যে সম্ভব। আর সেই উপাদানগুলি হল আদা, এক চামচ অলিভ অয়েল, এক চামচ মধু।

কী ভাবে বানাবেন? প্রথমে আদা থেঁতো করে নিয়ে আধার রসটুকু বের করে নেবেন তাঁর সঙ্গে এক চামচ মধু ও অলিভ অয়েল মিশিয়ে দিন। এর পর আপনার মাথার চুল সম্পূর্ণ ভাবে ভিজিয়ে দিন এই মিশ্রণ দিয়ে। কম করে আধ ঘণ্টার বেশি রাখবেন তার পর শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। এতে একদিকে আপনার চুল পড়া রোধ হবে অন্যদিকে আপনার কাঁচা চুল পাকা হয়ে যাবে শীঘ্রই, তবে এই মিশ্রণটি সপ্তাহে এক দিন লাগাবেন।

Close
Close