টাইমলাইনখেলাক্রিকেট

“রোহিত আর কোহলিকে আউট করো, ভারত শেষ হয়ে যাবে”, মন্তব্য প্রাক্তন তারকা ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আফগানিস্তানের প্রাক্তন অধিনায়ক আসগর আফগান এখন লেজেন্ডস লিগের অংশ। তিনি এখন ইন্ডিয়া ক্যাপিটালস স্কোয়াডের অংশ হিসেবে এই বিনোদনমূলক লিগের মধ্যে দিয়ে ক্রিকেটের মাঠে ফিরবেন। দীর্ঘদেহী এই ক্রিকেটার যিনি আফগানিস্তানের ক্রিকেটকে বিশ্ব মানচিত্রে প্রতিষ্ঠিত করার অন্যতম এক কারিগর তিনি সম্প্রতি কোহলি ও রোহিতের ব্যাপারে বড় মন্তব্য করেছেন।

আসগর আপাতত গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন দলের হয়ে মাঠে নামার প্রস্তুতি সারছেন। লেজেন্ডস লিগ শুরু হওয়ার আগে আসগর আফগান একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এশিয়া কাপে তার আফগানিস্তানের পারফরম্যান্স, ঘরোয়া ক্রিকেটে তাদের সমস্যা, বিরাট কোহলি এবং রোহিত শর্মার বিশ্ব ক্রিকেটে স্থান এবং আরও নানান বিষয় নিয়ে নিজের মতামত প্রকাশ করেছেন।

তিনি বিরাট এবং রোহিতকে নিয়ে সমালোচকদের উদ্দেশ্যেও নিজের বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, “একজন ক্রিকেটার যখন পারফর্ম করেন না, তখন তাকে নিয়ে আলোচনা হয়। কোহলি আর রোহিত শর্মাও তার ব্যতিক্রম নন। কিন্তু তারা একটা আলাদা উচ্চতায় পৌঁছে গিয়েছেন এখন। আগে যখনই আমরা ভারতের বিরুদ্ধে খেলতাম, আমাদের পরিকল্পনা থাকত রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে ঘিরে।”

তিনি আরও বলেছেন, “আমি সবসময় বলতাম, ‘ওদের আউট করো, ভারতীয় দলের অর্ধেক শক্তি শেষ হয়ে যাবে। এরা দুজন এত মারাত্মক ক্রিকেটার যে তারা একার হাতে ম্যাচ জেতাতে পারে। আমরা শুরুতেই তাদের আউট করার চেষ্টা করতাম, কারণ সেটা না পারলে তাদের আটকানো খুব কঠিন। বিশেষ করে বিরাট কোহলিকে। কোহলি যখন সেট হয়ে যায়, তখন তাকে আটকানো কঠিন। বিরাট রোহিতকে যদি শুরুতে ফেরানো যায় তাহলে ওয়ান ডেতে ভারতের ১০০ কম হবে এবং টি-টোয়েন্টিতে প্রায় ৬০-৭০ রান কম হবে বেশিরভাগ ক্ষেত্রে।”

নিজের দেশের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, “আফগানিস্তানের প্রতিভার অভাব নেই। আমাদের দেশের ক্রিকেটাররা বিভিন্ন প্রান্তের টি-টোয়েন্টি লিগ গুলিতে অংশগ্রহণ করে করে নিজেদের অভিজ্ঞতার অনেক বাড়িয়ে ফেলেছে। আমরা যে কোনও টুর্ণামেন্টে বড় দেশ গুলিকে চ্যালেঞ্জ জানাতে পারি। তবে আমাদের ঘরোয়া ক্রিকেটের কাঠামোতে এখনও অনেকটা উন্নতি করতে হবে।”

Related Articles