টাইমলাইনভারতরাজনীতি

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসা কংগ্রেস নেতা গুলাম নবী আজাদের গলায়, বাড়ছে জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ কংগ্রেসের বরিষ্ঠ নেতা তথা প্রাক্তন রাজ্যসভার সাংসদ গুলাম নবী আজাদ তিনদিনের কাশ্মীর সফরে আছে। সেখানে গিয়ে তিনি প্রধানমন্ত্রি নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, আমাদের সবাইকে নিজের সত্যতা সবসময় বলা উচিৎ। প্রধানমন্ত্রী মোদী নিজেকে চা ওয়ালা বলতে গর্ববোধ করেন।

কংগ্রেসের নেতা বলেন, ‘আমি গ্রামের মানুষ, আমি এতে গর্ব অনুভব করি। প্রধানমন্ত্রী মোদী বলেন তিনি বাসন মেজেছেন আর চা বিক্রি করেছেন। আমাদের সবার উচিৎ নিজের সত্যতা সবার সামনে বলা। কারণ আমরা সেটা নিয়েও বড় হয়েছি। আমি বড়বড় জায়গায় গিয়েছি, পাঁচ তাঁরা ৭ তাঁরা হোটেলেও গিয়েছি। কিন্তু নিজের পুরনো কথা স্মরণ করার একটা মজাই আলাদা।”

গুলাম নবী আজাদ কেন্দ্র সরকারকে জম্মু কাআশ্মীরে গ্রাসরুট লেভেলে কাজ করার আবেদন করেছেন। তিনি বলেছেন, ‘দিল্লী সরকারের কাছে আবেদন করছি তাঁরা যেন জম্মু কাশ্মীরে গ্রাউন্ড লেভেলে কাজ করে। শিল্প বন্ধ আর ট্যাক্সও অনেক লাগছে। আমাদের রাজ্যের আয় জিরো হয়ে গিয়েছে। অর্থনীতি ঠিক করতে হবে আর রাজ্যের উন্নয়ন করতে হবে। এরজন্য ৩ থেকে ৪ গুণ বেশি টাকা দিল্লী থেকে আনতে হবে। জম্মুর রাস্তায় অনেক ঘুরেছি আমি। রাস্তার অবস্থা ভালো না। কাগজে অনেক উন্নয়ন দেখা যায়, কিন্তু আসলে সেই উন্নয়ন চোখে পড়ে না।”

জম্মু কাশ্মীর সফর নিয়ে গুলাম নবী আজাদ বলেন, ‘বিগত ৩ থেকে ৪ দিন আমি মাত্র ৩-৪ ঘণ্টায় ঘুমিয়েছি। অনেক মানুষের সঙ্গে সাক্ষাৎ করেছি। করোনাতে অনেক আরাম করেছি আমি। এবার ডবল শিফটে কাজ করছি আর সকাল ৭ টা থেকে অনেক মানুষের সঙ্গে সাক্ষাৎ করছি।” তিনি বলেন, করোনার কারণে দেড় বছর বাইরে বের হয়নি। এবার কাশ্মীরে এসেছি।

Back to top button