টাইমলাইনখেলাক্রিকেট

অল্পের জন্য সেঞ্চুরি মিস শুভমান গিলের, ৯১ রানের ঝোড়ো ইনিংস খেলে মন জয় করে নিলেন তরুণ ভারতীয়

বাংলা হান্ট ডেস্কঃ ভারত এবং অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ চলছে গাব্বায়। আর এই টেস্ট ম্যাচে প্রথমে ব্যাটিং করে 369 রান করে অস্ট্রেলিয়া, ভারতের প্রথম ইনিংস শেষ হয় 336 রানে। নেপথ্যে রয়েছে ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুরের দুর্দান্ত অর্ধশতরান।

দ্বিতীয় ইনিংসে 294 রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া এবং ভারতের সামনে 328 রানের বিরাট টার্গেট রাখে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেওয়া বড় টার্গেট চেজ করতে নেমে চতুর্থ দিনের শুরুতেই রোহিত শর্মাকে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। ভারতের আক্রমণাত্মক ব্যাটিংয়ে কিছুটা হলেও রেস লাগে।

সেই সময় ভারতকে ম্যাচ জেতানো জন্য আক্রমণাত্মক হয়ে ওঠেন তরুণ ভারতীয় ক্রিকেটার শুভমান গিল। প্রত্যেক ওভারে চার, ছয় মারা শুরু করেন তিনি। দুর্দান্ত ভঙ্গিমায় ব্যাটিং করছিলাম শুভমান গিল। গিলের ব্যাটিং দেখে মনে হচ্ছিল নির্ধারিত সময়ের অনেক আগেই খেলা শেষ করে দিতে চাইছেন তিনি। তবে সেই সময় বিপদ নেমে আসে। নাথান লায়নের বলে স্মিথের হাতে ক্যাচ তুলে দিয়ে 91 রানে ফিরতে হল শুভমান গিলকে। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হল এই তরুণ ক্রিকেটারের। শুভমান গিলের এই ইনিংসটি সাজানো ছিল আটটি 4 এবং দুটি 6 দিয়ে। সেঞ্চুরি মিস করলেও শুভমান গিলের এই ইনিংস প্রশংসা কুড়িয়ে নিয়েছে সকলের।

Back to top button