টাইমলাইনভারতরাজনীতি

একমাসেই মোহভঙ্গ! তৃণমূলকে বিদায় জানালেন গোয়ার হেভিওয়েট নেতা

বাংলা হান্ট ডেস্কঃ ২০২২-এ গোয়া বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের প্রাক্তন কার্যকরী সভাপতি অ্যালেক্সিও রেজিনাল্ডো যিনি ২০২১-র ডিসেম্বরে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি রবিবার তৃণমূল ঠেকে পদত্যাগ করলেন। তৃণমূলে যোগ দেওয়ার এক মাসের মধ্যেই ওনার মোহভঙ্গ হয়, আর এরপর তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নেন।

জানা যাচ্ছে যে, অ্যালেক্সিও রেজিনাল্ডো ফের কংগ্রেসে যোগদান করতে পারেন। এরই মধ্যে ক্যালাঙ্গুটের ভারতীয় জনতা পার্টির প্রাক্তন বিধায়ক তথা গোয়ার প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী মাইকেল লোবো যিনি গত মঙ্গলবার কংগ্রেসে যোগ দিয়েছিলেন, তিনি অ্যালেক্সিও রেজিনাল্ডোকে কংগ্রেসে যোগ দেওয়ার আহ্বান করেছেন।

এর আগে তৃণমূল কংগ্রেস থেকে ইস্তফা দেন গোয়ার পোন্ডার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লেখা তার পদত্যাগপত্রে মামলেদার অভিযোগ করেছিলেন যে, বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য দলের দ্বারা নিয়োগ করা সংস্থা জনগণের নাড়িনক্ষত্র জানে না।

মামলেদার এর আগে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টির (MGP) সদস্য ছিলেন। তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টির সঙ্গে জোট বেঁধে ধর্মীয় ভাবে মানুষকে বিভক্ত করার অভিযোগও তুলেছিলেন। তিনি সরাসরি বলেছিলেন যে, তৃণমূল কংগ্রেস কোনও ধর্মনিরপেক্ষ দল নয়। এরা বিজেপির থেকেও ভয়ানক।

তবে লাভু মামলেদার শুধু একা নন, ওনার সঙ্গে আরও ৪ জন হেভিওয়েট নেতা ঘাসফুল শিবির ছেড়েছিলেন।

Related Articles

Back to top button