টাইমলাইনভাইরাল

করোনার ভয়ে ছাগলের মুখেও মাস্ক, তুমুল ভাইরাল টিকটক ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের (Cororna Virus) আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ। চিনে এখনও পর্যন্ত ৩০০০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। বহু মানুষ আক্রান্ত এই ভাইরাসে। মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরই হচ্ছেন না মানুষ। চিনে অব্যাহত রয়েছে মৃত্যুমিছিল। সবথেকে ভয়াবহ খবর হল অবশেষে ভারতেও থাবা বসিয়েছে করোনা। ইতিমধ্যেই ২৭১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

সর্বক্ষণ করোনা নিয়ে প্রচার করা হচ্ছে। রোগের লক্ষণ, সম্ভাব্য প্রতিরোধের উপায় সবই মানুষের জন্য জানানো হচ্ছে। চিকিৎসকরা বারবার বলছেন করোনা নিয়ে মিথ্যা প্রচার না চালাতে। এতে মানুষের মনে অহেতুক ভয়ের সঞ্চার হচ্ছে। তাই যে যেমন ভাবে পারছেন মন থেকে দুশ্চিন্তা দূর করার চেষ্টা চালাচ্ছেন। কেউ মিম বানিয়ে মজা করছেন আবার কেউ বা করোনা নিয়ে বানিয়ে ফেলেছেন গান। এরই মধ্যে টিকটক ভিডিও বানানো কিন্তু অব্যাহত রয়েছে। বরং এখন করোনা নিয়ে টিকটক ভিডিও তৈরি হচ্ছে।

সম্প্রতি এমনই একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, কয়েকটি ছাগলকে মাস্ক পরানো হয়েছে। একটি মাঠে বেশ কয়েকটি পোষ্য ছাগল, তাদের সবার মুখে মাস্ক পরানো। ব্যাকগ্রাউন্ডে একটি ভোজপুরি গানের সঙ্গে বানানো হয়েছে এই ভিডিও। গানটিও বানানো হয়েছে করোনার থেকে সতর্কবার্তা দেওয়ার জন্য। সব মিলিয়ে নেটিজেনদের বেশ পছন্দ হয়েছে এই ভিডিও।

যদিও এই ভিডিওটি মজা করেই বানানো এবং পশুদের এভাবে মাস্ক পরিয়ে করোনা থেকে রক্ষা করা যায় কিনা সেই নিয়ে কোনও বৈজ্ঞানিক ভিত্তি নেই। তাও ভিডিওটির মাধ্যমে মানুষকে সতর্কতার বার্তা দেওয়া যাচ্ছে।

Back to top button