টাইমলাইনভারত

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভগবান জগন্নাথের বডিগার্ড ! সম্পূর্ণ নিরামিষ ভোজন করে তৈরি করেছেন বাহুবলীর মতো দেহ।

উপরে যে ব্যক্তির ছবি দেখছেন উনি কোনো টিভি মডেল বা অভিনেতা নন। ইনি উড়িষ্যার পুরী জগন্নাথ মন্দিরের একজন পরিচারক মাত্র। বিগত বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল হচ্ছে। উনার ছবি সোশ্যাল মিডিয়ায় এতটাই প্রভাব ফেলেছে যে ব্যাপকহারে ছবির শেয়ার হচ্ছে। প্রসঙ্গত জানিয়ে দি, উনি এলাকায় ভগবান জগন্নাথের বডিগার্ড নামে পরিচিত। এই ব্যাক্তির নাম অনিল গোচিকার। ধুতি পরে থাকা উনার একটা ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

ভারতীয় সংস্কৃতির জীবন্ত নিদর্শন ধুতি যা ১০০ এরও বেশি ধরনে পরিধান করা যায়। ভারতের ভিন্ন ভিন্ন প্রান্তে আলাদা আলাদাভাবে ধুতি পরা হয়। যদিও ইংরেজ শাসনের পর থেকে ভারতের এই সংস্কৃতি প্রায় ধ্বংসের মুখে। কিন্তু জগন্নাথের বডিগার্ড নামে পরিচিত অনিল গোচিকারের ধুতি পরে থাকা ছবি এখন মানুষের ফোনে ফোনে ঘুরে বেড়াচ্ছে। তবে শুধু পরিধান নয়, পরিধানের সাথে সাথে অনিল গোচিকারের শারীরিক গঠনেরও জমিয়ে প্রশংসা হচ্ছে।

জানিয়ে দি, অনিল গোচিকার সম্পূর্ণ শাকাহারী। মাংস, মাছ বা ডিম কোনোটাই খান না, ভগবান জগন্নাথের এই কথিত বডিগার্ড। শাস্ত্র মতে শাকাহারি ডায়েটকে সবথেকে ভালো ডায়েট বলে মান্যতা দেওয়া হয়। আর সেটাই মেনে বাহুবলি প্রকৃতির শরীর তৈরি করেছেন অনিল গোচিকার। একই সাথে মাটির পাত্রে রান্না করা খাদ্যে পুষ্টির পরিমান থাকে সর্বাধিক। আর জগন্নাথের মন্দিরে প্রসাদ মানেই মাটির পাত্রে। জগন্নাথের সেবক হওয়ায় অনিল গোচিকার মাটির পাত্রে রান্না করা খাবার গ্রহণ করেন।

Back to top button