টাইমলাইনভারত

মধ্যবিত্তের জন্য সুখবর, লক্ষীবারে রেকর্ড দামের থেকে ৬০০০ টাকা সস্তা হল সোনা

Gold price kolkata: সোনার বাজারের ওপর পরোক্ষ প্রভাব পরল মার্কিন মুলুকের প্রেসিডেন্ট নির্বাচনের। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ফল এখনো জানা যায় নি, যার ফলে আমাদের দেশের সোনার বাজারে বড় সড় পতন ঘটল।

এমসিএক্সে সোনার ডিসেম্বর ফিউচার প্রাইস ১০ গ্রামে ০.৮৫ শতাংশ কমে হয়েছে ৫১,১৬০ টাকা (প্রতি ১০ গ্রাম)। রুপোর দাম ২ শতাংশ কমে ৬১,৩৮০ টাকা(প্রতি কেজি) দাঁড়িয়েছে।

silver gold price on 31 th october in kolkata and other area

সোনার এই দাম কমার পেছনে দায়ী করা হচ্ছে মার্কিন ডলারের দাম বৃদ্ধিকে। পাশাপাশি পরোক্ষ কারন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের হাড্ডাহাড্ডি টক্করও।

আউন্সে সোনার দাম  ১ হাজার ৮৯৪.৩৩ ডলার, যা আগের দামের থেকে কমেছে ০.৮ শতাংশ। রুপোর দাম ০.২ শতাংশ কমেছে।  আউন্স পিছু রূপোর বর্তমান দাম ২৪.১১ ডলার। প্লাটিনামের দামও ০.৫ শতাংশ হ্রাস পেয়েছে, প্ল্যাটিনামের নতুন দাম হয়েছে ৮৬১.৯০ ডলার। পাশাপাশি  প্যালাডিয়ামের দাম আগের দামের তুলনায় ১.১ শতাংশ কমে  ২ হাজার ২৫৬.৮৮ ডলার হয়েছে

আজ শহ্র কলকাতায় পাকা সোনার দাম ৫২ হাজার ৩০ টাকা ( ১০ গ্রাম, ২৪ ক্যারাট), পাশাপাশি গহনা সোনার দাম ৪৯ হাজার ৩৬০ টাকা (১০ গ্রাম, ২২ ক্যারাট)। রুপোর দাম ৬২ হাজার ৫০ টাকা (প্রতি কেজি) ও খুচরো রুপোর দাম ৬২ হাজার ১৫০ টাকা (প্রতি কেজি)।

 

Back to top button