fbpx
টাইমলাইন

সোনার দাম পেরিয়ে যাবে ৫০ হাজারের গণ্ডি, নেপথ্যে চীন ও আমেরিকা

বাংলাহান্ট ডেস্কঃ আমেরিকা (U.S.A) ও চীনের (china) বাণিজ্যিক লড়াইয়ের আবহে ফের একবার বাড়ল সোনার দাম। বিশেষজ্ঞরা বলছেন যে করোনার কারণে বৈশ্বিক অর্থনীতি মন্দার কবলে রয়েছে। একই সময়ে, আমেরিকা ও চীন মধ্যে বাণিজ্য উত্তেজনা আবারও বাড়ছে। এজন্য বিনিয়োগকারীরা নিরাপদ বিনিয়োগ হিসাবে আবারও সোনা কেনা শুরু করেছেন।

বাজার বিশেষজ্ঞরা বলছেন যে, শীঘ্রই 50,000 টাকার গন্ডি পেরিয়ে যাবে সোনার দাম। গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪৬৫০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৫০ টাকা। আজ সেই দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৬৫১০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৫১ টাকা।

পাশাপাশি, ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৮৪০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৮৪০ টাকা। আর আজ দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৮৪১০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৮৪১ টাকা। এছাড়াও গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৮.৫০ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৪৮.৫১ টাকা।

ইতিমধ্যেই, বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের (Cororna Virus) আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ। ভারতেও থাবা বসিয়েছে করোনা। এর জেরেই বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। যার সাথে পাল্লা দিয়ে চলছে সোনার দামের উত্থান পতন। ফলে ভুগবে মধ্যবিত্ত খেটে খাওয়া মানুষ

Back to top button
Close
Close