fbpx
টাইমলাইনভারত

মোদির লকডাউন ৪.০ এর ঘোষনা সোনার দামে কতখানি প্রভাব ফেলল! জেনে নিন আজকের দর

বাংলাহান্ট ডেস্কঃ ইতিমধ্যেই লকডাউন ৪.০ ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( narendra modi)। অন্যান্য লকডাউনের মতই এই লকডাউনও প্রভাব ফেলবে অর্থনীতিতে। বদলে যাবে সোনা, তেল সহ বহু জিনিসের দাম

ইতিমধ্যেই, বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের (Cororna Virus) আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ। ভারতেও থাবা বসিয়েছে করোনা। এর জেরেই বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। যার সাথে পাল্লা দিয়ে চলছে সোনার দামের উত্থান পতন।

ভারতে লকডাউন ৪.০ প্রাক্কালে আজ সোনার দামে তেমন কিছু বদল হয় নি। গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪৪৯৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৯৫ টাকা। আজ সেই দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৫২০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫২০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৬৭৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৭৪ টাকা। আর আজ দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৭০৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭০৯ টাকা। পাশাপাশি, সোনার দামের বৃদ্ধির পাশাপাশি, আজও বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪২.৯৫ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৪৩.১৫ টাকা।

স্বর্ণ ব্যবসায়িসহ স্বর্ণ শিল্পীদের অনেকেই লোকসানের মুখে পড়েছে। অনেক স্বর্ণশিল্পীই সোনার কাজ ছেড়ে অন্য কাজের দিনে পাড়ি দিয়ে জীবন ধারনের জন্য।একই সাথে সোনার দাম বেড়ে যাওয়ার কারনে মাথায় হাত মধ্যবিত্তেরও। সামনেই বিয়ের মরশুম। আর ভারতীয় পরিবারে সোনা ছাড়া বিয়ে কল্পনা করাই যায় না।

Back to top button
Close
Close