টাইমলাইনভারতকলকাতা

মধ্যবিত্তের কাছে খুশির জোয়ার, লক্ষ্মীবারে পুজোর মাসের শুরুতেই বিরাট পতন সোনার দামে

বাংলাহান্ট ডেস্কঃ নতুন মাসের শুরুতেই হুড়মুড়িয়ে কমল সোনার দাম (gold rate/price)। পুজোর মাস পড়তে না পড়তেই ধস নামল সোনার মার্কেটে। বিগত কয়েক দিন ধরে দামের বেশ উত্থান পতনের রেশ ধরে আজ আবারও ব‍্যাপক হারে কম সোনার দাম। ৫০ হাজারের নীচে নামল দামের গ্রাফ।

পুজোর মরশুমে করোনা বিধিনিষেধ মান‍্য করেই সকলে গুটি গুটি পায়ে ভিড় জমাচ্ছে সোনার দোকানে। পুজোর শপিং থেকে বিয়ের বাজার, এটাই তো সবথেকে উপযুক্ত সময়। বিন্দুমাত্র দেরী না করে আজই নিয়ে আসুন আপনার পছন্দের গহনা। আজ সন্ধ্যে ৬ টা পর্যন্ত সোনার দামের এই বিরাট পতন লক্ষ্য করা গেছে।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৫৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৫৬০ টাকা। দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ৪৮ হাজারের ঘরে নেমেছে এই দামের পারদ। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৯৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৯৫০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৬০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৬০০ টাকা। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭৫৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭৫৫০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও হুড়মুড়িয়ে পতন লক্ষ্য করা গেছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬০.৭০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬০৭ টাকা।

Related Articles

Back to top button