টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

কলকাতায় সোনার দাম উর্দ্ধমুখী থাকলেও, জেনে নিন আজকের দিনে কোথায় সবথেকে কম দাম রয়েছে

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্ববাজারে সোনার দামে (Gold rate/ Gold price) ভাঁটা পড়লেও, কলকাতার (Kolkata) বাজারে আজ তার কোন প্রভাব পড়েনি। মাঝে মধ্যে সামান্য পতন দেখা দিলেও, আজ আবারও উর্দ্ধমুখী সোনার দাম। সেইসঙ্গে পাল্লা দিচ্ছে রূপোও। তবে লকডাউনের মধ্যে করোনা আতঙ্ককে সঙ্গে নিয়েই মাস্ক, গ্লাভস পড়েই চলছে সোনার গহনার কেনা বেচা।

সোনার দাম- কলকাতা vs দিল্লী
কলকাতায় সোনার দাম ৫৩ হাজার ছুঁইছুঁই। তবে আপনি কি জানেন ভারতের বুকে কলকাতার থেকে কোন কোন জায়গায় সোনার দাম অনেক কম? জানলে অবাক হয়ে যাবেন, আজকের দিনে সোনার দাম (today’s gold price) কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৫২৯৮ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২৯৮০। কিন্তু দিল্লীতে এই দাম অনেকটাই কম। ১ গ্রাম সোনার মূল্য ৫১১৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১১৬০ টাকা।

অন্যান্য স্থান
তবে আজকের দিনে দাঁড়িয়ে এখনও অবধি সবথেকে কম দাম রয়েছে কেরালায়। যেখানে ১ গ্রাম সোনার দাম ৫০০১ টাকা এবং ১০ গ্রামের দাম পড়ছে ৫০০১০ টাকা। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৫০৭৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৫০৭৬০ টাকা।

২২ ক্যারেট সোনার দাম
২২ ক্যারেট সোনার দামের ক্ষেত্রে কলকাতা এগিয়ে থাকলেও, ২৪ ক্যারেট সোনার দাম আকাশ ছোঁয়া রয়েছে চেন্নাই, হায়দ্রাবাদ সহ বেশ কয়েকটি জায়গায়। কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৫৭১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৫১৭০ টাকা। কিন্তু চেন্নাই, হায়দ্রাবাদে রয়েছে ১ গ্রামের মূল্য আজকের দিনে ৫৬৩৭ টাকা এবং ১০ গ্রামের মূল্য দাঁড়িয়েছে ৫৬৩৭০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। সোনার দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু সমগ্র ভারতে এক মাত্রাই থাকে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৭১.১১ টাকা এবং ১০ গ্রামের দাম ৭১১.১০ টাকা।

Back to top button