কলকাতাটাইমলাইনভারত

পুজোর মরশুমে আরও একধাপ কমল সোনার দাম, একনজরে ঘুরে নিন স্বর্ণবাজার

বাংলাহান্ট ডেস্কঃ পরপর চারদিন ব‍্যাপকহারে পতনের পর গতকাল ঘুরে দাঁড়াতেই আজ আবারও একধাপ কমল সোনার দাম (gold rate/price)। পুজোর মরশুম শুরু হতে না হতেই লাগাতার কমছে সোনার মূল্য। সেই সঙ্গে করোনা বিধিনিষেধ মান‍্য করেই সকলে গুটি গুটি পায়ে ভিড় জমাচ্ছে সোনার দোকানে।

তাই আর দেরি না করে আজই বেরিয়ে পড়ুন, আর নিয়ে আসুন আপনার পছন্দের গহনা। পুজোর শপিং থেকে বিয়ের বাজার, এটাই তো সবথেকে উপযুক্ত সময়। আজ সন্ধ্যে ৭ টা পর্যন্ত সোনার দামের এই বিরাট পতন লক্ষ্য করা গেছে। কলকাতা সহ বেশ কয়েকটি জায়গায় বিভিন্ন পর্যায়ে দামের এই পার্থক্য লক্ষ্য করা গেছে।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯১৪ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯১৪০ টাকা। দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ৪৯ হাজারেরও নীচে নেমেছে এই সোনার গ্রাফ। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৬০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৬০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। পুরোপুরি ৪৬ হাজারের ঘরে দাঁড়িয়ে আছে। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭১০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭১০০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও হুড়মুড়িয়ে পতন লক্ষ্য করা গেছে। রূপোর দামেও ৩ টাকা কমেছে প্রতি ১০ গ্রামে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৫৯ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৯০ টাকা।

Back to top button