ভারত

ভিডিও: বিমানযাত্রীর জুতো থেকে উদ্ধার ১২ লাখ টাকার সোনা, চক্ষু চড়কগাছ কাস্টমস অফিসারের

বাংলা হান্ট ডেস্ক: তাড়াহুড়োয় জুতো খুলে গিয়েছিল বিমানযাত্রীর। সাহায্য করতে সেই জুতো ওই যাত্রীকে ফিরিয়ে দিতে যান এক কাস্টমস (Customs) অফিসার। আর তাতেই ফাঁস হয়ে গেল সোনা পাচারের বড় চক্র। সম্প্রতি ঘটনাটি ঘটেছে চেন্নাই বিমানবন্দরে (Chennai Airport)। এক যাত্রীর থেকে ১২ লক্ষ টাকা মূল্যের সোনা উদ্ধার করেছে কাস্টমস।

সূত্রের খবর, গত সোমবার দুবাই (Dubai) থেকে এমিরেটসের ইকে ৫৪৪ ফ্লাইট থেকে চেন্নাই নামেন মহম্মদ হাসান আলি (Mohammed Hassan Ali) নামে বছর তেইশের এক যুবক। তড়িঘড়ি বিমানবন্দরের গ্রিন চ্যানেলের দিকে যাওয়ার সময় হঠাৎ করেই তাঁর একটি স্লিপার জুতো খুলে যায়। তা দেখে জুতোটি কুড়িয়ে হাসানকে ফেরত দিতে যান এক কাস্টমস অফিসার। কিন্তু জুতোটি বেশ ভারী হওয়ায় সন্দেহ হয় ওই অফিসারের।

এরপর ওই জুতোটি পরীক্ষা করতেই ফিতের ভেতর থেকে সোনা উদ্ধার হয়। ওই যুবকের দু’পাটি জুতো থেকে বিশুদ্ধ ২৪ ক্যারেটের মোট ২৩৯ গ্রাম সোনা উদ্ধার হয়। এর বাজার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা।

অন্যদিকে, একই দিনে চেন্নাই থেকেই দুবাই যাচ্ছিলেন সাহুবর সঠিক  নামে বছর একুশের আরেক তরুণ। ইমিগ্রেশনের কাজ শেষে সিকিউরিটি চেকের সময় তাঁর কাছ থেকে ৭০০০ সৌদি রিয়াল ও ৭০০০ মার্কিন ডলার উদ্ধার হয়। তাঁর কাছ থেকে মোট ৬.৫ লক্ষ টাকার বিদেশি মুদ্রা বাজেয়াপ্ত করা হয়। উভয় যুবকেই গ্রেফতার করেছে পুলিশ।

Back to top button