টাইমলাইনফুটবলখেলাকলকাতা

বাংলার ফুটবলে স্বর্ণযুগ, নতুন মেট্রোস্টেশনের নাম করা হল IFA-র নামে

বাংলা হান্ট ডেস্কঃ লকডাউনের জেরে ভারতবর্ষে (India) দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সমস্ত ধরনের খেলাধুলা। এখনো পর্যন্ত ক্রিকেট কিংবা ফুটবল কোন মাঠেই বল গড়ায়নি। এরই মধ্যে বেঙ্গল ফুটবলের জন্য বিশেষ সুখবর। ইস্ট-ওয়েস্ট মেট্রোর সল্টলেক স্টেডিয়াম স্টেশনের সঙ্গে যুক্ত হল আইএফএ-র নাম। ভারতবর্ষে প্রথম কোন স্টেশনের সঙ্গে ক্রীড়া সংস্থার নাম যুক্ত হল। এটা বেঙ্গল ফুটবলের জন্য একটা স্মরণীয় দিন।

বৃহস্পতিবার দুপুর বেলায় এই নতুন স্টেশনটি উদ্বোধন হয়। উদ্বোধনে হাজির ছিলেন বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্ব। এই স্টেশনের উদ্বোধন করেন মেট্রো রেলের প্রিন্সিপাল চিফ অপারেশনস ম্যানেজার সাত্যকি নাথ। এছাড়াও এই অনুষ্ঠানে হাজির ছিলেন প্রাক্তন ফুটবলার মানুষ ভট্টাচার্য, তনুময় বসু, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, রঞ্জন ভট্টাচার্য, কৃষ্ণেন্দু রায়। উপস্থিত ছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত, বাংলা ফুটবল নিয়ামক সংস্থার সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় ও সচিব জয়দ্বীপ মুখার্জি।

যুবভারতী সংলগ্ন এই মেট্রোটি স্টেশনে রয়েছে বেঙ্গল ফুটবলের একাধিক স্মৃতি। মেট্রো স্টেশনটিকে পুরোপুরি ভাবে সাজানো হয়েছে চুনী গোস্বামী, প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে। নতুন এই মেট্রো স্টেশন উদ্বোধনের দিনই ভারতবর্ষে দীর্ঘদিন পর ফিরল ফুটবল।

Back to top button