টাইমলাইনভারত

ধারা ৩৭০ অপসারণের পর কমছে আতঙ্কবাদের ঘটনা, সঞ্চয় হচ্ছে সরকারের রাজস্ব

বাংলাহান্ট ডেস্কঃ কাশ্মীরকে সন্ত্রাসবাদকে মুক্ত করে সুস্থ স্বাভাবিক অবস্থায় আনতে প্রচেষ্টা শুরু করেছিল মোদী সরকার। সেহেতু দীর্ঘ সময় ধরে লাগু থাকা ধারা ৩৭০ কে মুছে ফেলেছিল মোদী সরকার। যার সুফল এখন সামনে আসতে শুরু হয়েছে। খুশির খবর গত বছরের তুলনায় এখনও অবধি জানুয়ারী থেকে এই দেড় মাসে আতঙ্কবাদ ৬০শতাংশ কমেছে বলে জানা গিয়েছে।
জম্মু-কাশ্মীরের পুলিশ মহানির্দেশক দিলবাগ সিং এক সমাবেশে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং কে কাশ্মীরের সুরক্ষার বিষয়ে জানায়।

IMG 20200217 105513 Bangla Hunt Bengali News

তিনি বলেন, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি এখন অনেকটাই স্থিতিশীল। ২০২০ সালের এই দেড় মাসে গত বছরের এই সময়ের তুলনায় সন্ত্রাসবাদ ৬০ শতাংশ কমেছে বলে জানান। তিনি আর জানায়, আতঙ্কবাদীদের সঙ্গে যুদ্ধের সময় বা মারা যাওয়া আতঙ্কবাদীদের শেষকৃত্য সম্পন্নতেও কোন সমস্যা হয়নি।
১৩ ই ফেব্রুয়ারী পর্যন্ত তাঁরা ২০ জন আতঙ্কবাদীকে নির্মূল করে দিয়েছে এবং ৪ জনকে গ্রেপ্তার করেছে। জইশ ই মহম্মদের একটি টিম পাকিস্তান পেরিয়ে কাশ্মীরে প্রবেশ করলে তাঁদের চিহ্নিত করা গেছে। তাঁদের কার্জকলাপ ভেঙ্গে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। আগের থেকে অবনেকটা ভালো আছে কাশ্মীর। কোন রকম সন্ত্রাসবাদকে জানা বাঁধতে দেওয়া হচ্ছে না- এমনটাও জানান তিনি।

সূত্রের খবর, পাকিস্তানের আইএসআই জঙ্গী গোষ্ঠীর কোন পরিকল্পনা এখনও অবধি সফল হতে পারে নি। এর ফলে ধারণা করা হচ্ছে হয়ত পুওলয়ামা ঘটনার দ্বিতীয় আঘাত আনতে পারে তাঁরা। গাজনবি ফোর্স নামে পাকিস্তানে জইশ ই মহম্মদের নেতৃত্বে একটি দল গঠন করা হয়েছে। এই দল যাতে কাশ্মীর পেরিয়ে ভারতে কোনোরকম হামলা চালাতে না পারে সেদিকে খেয়াল রাখছে কর্ত্পক্ষ।

Back to top button