টাইমলাইনখেলাক্রিকেট

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর! আইসিসি জানিয়ে দিল পরিস্থিতি স্বাভাবিক হলে নির্ধারিত সময়েই হবে টি-২০ বিশ্বকাপ।

এই মুহূর্তে বিশ্বজুড়ে হু হু করে বেড়ে চলেছে করোনা ভাইরাস। করোনা ভাইরাস তার সব থেকে বড় থাবা বসিয়েছে ক্রীড়াক্ষেত্রে। করোনা ভাইরাসের জন্য একের পর এক বড় বড় টুর্নামেন্ট বাতিল হয়ে গিয়েছে, অনেক টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। অলিম্পিকের মতো বড় টুর্নামেন্টও স্থগিত করে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতি প্রশ্ন উঠতে শুরু করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যেটা এই বছরের শেষের দিকে অর্থাৎ অক্টোবর-নভেম্বর মাসে হওয়ার কথা ছিল। তবে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসার কথা শোনালো বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

এই মুহূর্তে করোনার প্রভাব বিশ্বজুড়ে এতটাই কঠোর ভাবে পড়েছে যে করোনার জন্য স্থগিত হয়ে গিয়েছে অলিম্পিক, ইউরোপ কাপ, কোপা-আমেরিকার মতো মেগা ইভেন্টগুলি। এছাড়াও টেনিসের দুটি বড় ইভেন্টও এবার স্থগিত হয়ে গিয়েছে, সেগুলি হল ফরাসি ওপেন এবং উইম্বলডন। ফের কবে ইউরোপে এই সমস্ত ফুটবল লিগ গুলি স্বাভাবিক ভাবে শুরু হবে সেই ব্যাপারে জানেন না কেউই। করোনার প্রভাবে স্থগিত করে দেওয়া হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ আইপিএলও। স্বাভাবিকভাবেই এই বছরের শেষে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে তাই টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরেও প্রশ্ন চিহ্ন দেখা দিতে শুরু করেছে। কিন্তু এতসব এর মাঝেও আশার আলো শোনালো বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

তবে এসবের মধ্যেও সুখবর দিল আইসিসি। আসিসির তরফ থেকে এইদিন জানিয়ে দেওয়া হয়েছে যদি সবকিছু ঠিকঠাক হয়ে যায় তাহলে নির্ধারিত সময়ে অর্থাৎ 18 ই অক্টোবর থেকেই শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে আইসিসির তরফে এও জানিয়ে দেওয়া হয়েছে যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় কিংবা আরো অবনতি ঘটে বর্তমান পরিস্থিতির তবে এই বছরের জন্য বাতিল হয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ, সেক্ষেত্রে 2022 সালে হতে পারে টিটিয়েন্টি বিশ্বকাপ।

Related Articles