fbpx
টাইমলাইনভারত

দীপাবলির আগে সরকারি কর্মচারীদের জন্য সুখবর! 60 দিনের বোনাস ঘোষণা

বাংলা হান্ট ডেস্ক : উত্সবের মরসুমে একের পর এক সুখবর পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা, এক দিকে যেমন মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছে অন্যদিকে 60 দিনের বোনাসের কথা ঘোষণা করা হল।ইপিএফও কর্মীদের জন্য সংস্থার তরফে গ্রুপ বি ও গ্রুপ সি কর্মীদের এই দেওয়ার কথা জানানো হয়েছে। তাই দীপাবলির আগে সরকারের এই ঘোষণায় যথেষ্টই খুশির হাওয়া কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মধ্যে। কেন্দ্রীয় মন্ত্রকের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে স্পষ্টই বলা হয়েছে ইপিএফও কর্মীদের গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মীরা 30.4 দিনের বোনাস পাবেন, যা প্রায় সাত হাজার টাকার কাছাকাছি।

যদিও এই হিসেবটা সকল কর্মীদের জন্য এক নয়। জানা গিয়েছে যে বোনাসের কথা কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য ঘোষণা করা হয়েছে সেটি 25 শতাংশ বেতনের সঙ্গে যুক্ত হবে আর বাকি 75 শতাংশ যুক্ত হবে পিএফ এ। তাই কালীপুজোর আগে গ্রুপ বি ও গ্রুপ সি কর্মচারীদের জন্য এই খুশির খবর ঘোষণা হওয়ায় কর্মচারীরা হাতে পাবেন অতিরিক্ত 6900 টাকা

তবে এই সুবিধা পাবেন শুধুমাত্রগ্রুপ বি ও গ্রুপ সি এর সমস্ত নন গেজেটেড কর্মচারী যাঁরা চলতি আর্থিক বছরে 6 মাস চাকরি করেছেন। তবে শুধুমাত্র বোনাস নয় চলতি বছরেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য মহার্ঘভাতা বাড়ানো হচ্ছে। তাই এক ধাক্কায় কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন অনেকটাই বাড়তে চলেছে।

Back to top button
Close
Close