টাইমলাইনটেক নিউজভারত

Google-র সঙ্গে হাত মিলিয়ে ভারতের সবথেকে সস্তার স্মার্টফোন বানাল Jio, এই দিন আসবে বাজারে

বাংলা হান্ট ডেস্কঃ এর আগেও সবচেয়ে কম দামে জিও সিম ব্যবহারের সুবিধা পেতে মাত্র হাজার টাকায় কি-প্যাডওয়ালা জিও ফোন লঞ্চ করেছিল রিলায়েন্স গ্রুপ। যার দৌলতে মাত্র ৭৫ টাকা রিচার্জেই আনলিমিটেড ফ্রি কলের সুবিধা লাভ করেন গ্রাহকরা। কিন্তু এই ফোনে ইন্টারনেটের গতি ততখানি দ্রুত ছিল না। এবার সকলের কাছে সুলভ মূল্যে দ্রুত ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতে গুগলের(Google) সাথে হাত মেলালো জিও (jio)।

রিলায়েন্স গ্রুপের ৪৪ তম এজিএম চলাকালীন একথা জানিয়েছেন সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি(Mukesh Ambani)। তিনি জানান, ১০ সেপ্টেম্বরের মধ্যেই বাজারে আসতে চলেছে এই স্মার্ট ফোন। সংস্থার তরফে স্মার্টফোনটি নাম রাখা হয়েছে জিও ফোন নেক্সট। জানা গিয়েছে এই ফোনটিতে ব্যবহার করা হবে অত্যাধুনিক আপডেটেড অ্যান্ড্রয়েড সিস্টেম। এছাড়া থাকবে সেরামানের ক্যামেরাও। গুগল প্লে থেকে যে কোন অ্যাপ ডাউনলোড করা যাবে এই ফোনটিতে।

সংস্থার তরফে এর দাম সম্পর্কে কিছু খুলে জানানো না হলেও বিশেষজ্ঞদের আশা এর দাম হবে সাধ্যের মধ্যেই। যাতে এটি স্মার্টফোনের দুনিয়ায় একটি গেম চেঞ্জার হিসেবে কাজ করতে পারে। এছাড়া জিওর তরফে বেশ কিছু অতিরিক্ত সুবিধার কথাও ভাবা হচ্ছে বলে খবর।

গুগলের চিফ এক্সিকিউটিভ অফিসার সুন্দর পিচাই (Sundar Pichai) জানান যে, “জিও এবং গুগোল একসাথে মিলে অত্যন্ত কম মূল্যের এই স্মার্টফোনটি তৈরি করার দায়িত্ব নিয়েছে। এই স্মার্টফোন বহু ভারতীয় নতুন গ্রাহকের কাছে প্রথমবার দ্রুত ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতে সক্ষম হবে।”

 

Related Articles

Back to top button