টাইমলাইনভারত

সংকটের দিনে ভারতের পাশে দাঁড়িয়ে ১১৩ কোটি টাকার আর্থিক সাহায্যের ঘোষণা Google-র

বাংলাহান্ট ডেস্কঃ করোনা সংকটে ভারতের (india) পাশে দাঁড়াল Google। সাহায্য স্বরূপ ভারতকে ১১৩ কোটি টাকা দেওয়ার ঘোষণা করল Google। জানা গিয়েছে, এই অর্থ করোনা আবহে অক্সিজেন প্ল্যান্ট ও করোনা মোকাবিলার অন্যান্য পরিকাঠামো তৈরির কাজে ব্যবহার করা হবে।

এপ্রসঙ্গে গুগলের সিইও সুন্দর পিচাই (Sundar Pichai) জানিয়েছেন, ‘ভারতের করোনা সংক্রমিতদের পাশে সর্বদা রয়েছে গুগল। ভারতে অক্সিজেন প্ল্যান্ট তৈরি ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য Google.org এর পক্ষ থেকে ১৫.৫ মিলিয়ন ডলার আর্থিক সাহায্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

জানা গিয়েছে, গুগলের সাহায্য করা অর্থের মধ্যে GiveIndia নামে একটি এনজিওকে দেওয়া হয়েছে ৯০ কোটি টাকা এবং PATH নামের একটি এনজিওকে দেওয়া হয়েছে ১৮.৫ কোটি টাকা। পাশাপাশি গুগলের সাহায্য করা অর্থ থেকে গ্রামীণ এলাকায় ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে বলেও জানা গিয়েছে।

এবিষয়ে GiveIndia-র আধিকারিক অতুল সাতিজা জানিয়েছেন, গ্রামীণ এলাকায় ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানোর জন্য আর্থিক সাহায্য করেছে Google.org। GiveIndia এই প্ল্যান্ট বসানোর জন্য PATH-সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করবে।

গুগলের এই আর্থিক সাহায্যের ফলে কিছুটা হলেও সুরাহা হবে বলে আশা করা যাচ্ছে। তবে বর্তমান সময় করোনার গ্রাফ কিছুটা নিম্নগামী হলেও, চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। এর প্রভাব কতোটা ভয়াবহ হতে চলেছে, তা এখনই ধারণা করা সম্ভব নয়।

Related Articles

Back to top button