টাইমলাইনটেক নিউজ

ভুল রাস্তা দেখালো Google Map, মহারাষ্ট্রে বাঁধের জলে তলিয়ে গেল গাড়ি, মৃত ১

Google বর্তমান সময়ে আমাদের প্রতিদিনের জীবনে গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। অজানা জিনিস জানতে আমরা যেমন Google search engine ব্যাবহার করি তেমনই অজানা জায়গায় গুগল ম্যাপ ব্যবহার করা খুব সাধারণ বিষয়। তবে সব ক্ষেত্রে প্রযুক্তির দ্বারা প্রাপ্ত ফলাফলগুলি সঠিক নাও হতে পারে । গুগল ম্যাপের ভুলে মহারাষ্ট্রের আহমেদনগর জেলার আকোল অঞ্চলে এমনই একটি ঘটনা ঘটেছে।

কোলাপুরের তিন ব্যবসায়ী, গুরু শেখর (৪২), সমীর রাজুরকর (৪৪) এবং সতীশ ঘুলে (৩৪) গত সপ্তাহান্তে মহারাষ্ট্রের সর্বোচ্চ শিখর কলসুইবাইয়ে বেড়াতে গিয়েছিলেন। তারা সঠিক রাস্তা জানত না, তাই তারা গুগল ম্যাপের সহায়তা নিয়েছিল।

গুগল তাদের কোটুল থেকে আকোলের নিকটতম রাস্তাটি দেখিয়েছিল, যা তাদের সরাসরি বাঁধের দিকে নিয়ে যায় যেখানে তাদের গাড়ি জলের তলায় তলিয়ে গিয়েছিল। পিম্পলগাঁও বিভাগের বাঁধ জলে নিমজ্জিত হওয়ায় বর্ষাকালে এই রাস্তাটি বন্ধ ছিল। বর্তমানে সেই বাঁধের উপর প্রায় 20 ফুট জল ছিল এবং বাঁধটি বন্ধ রয়েছে। স্থানীয়রা এটি জানত, তাই তারা এই রাস্তা ব্যবহার করেনি। সতীশ ঝুলে (যিনি গাড়ি চালাচ্ছিলেন) গুগল ম্যাপের উপর ভরসা করে গাড়ি নিয়ে সেই রাস্তা দিয়ে যান এবং গাড়িটি সরাসরি জলে ডুবে যায়।

সমীর রাজুরকর ও গুরু শেখর গাড়ি থেকে নামতে সক্ষম হলেও সতীশ গাড়িতে আটকা পড়ে যান। যার ফলে জলে ডুবে তিনি মারা যান। এ ছাড়া পিডব্লিউডি বিভাগ কর্তৃক সেই জায়গায় কোনও সতর্কতা বিজ্ঞপ্তিও রাখা হয়নি। অতএব, অন্ধকারের সময় গাড়ির চালক এই বিপদটি অনুমান করেনি।

 

Back to top button