টাইমলাইনভাইরাল

আপনার বাসে ভিড় কতটা আর কতক্ষনে আসবে সে, এবার জানান দেবে গুগল ম্যাপ!

 

বাংলা হান্ট ডেস্ক:‌ এক অভিনব ফিচার নিয়ে আসতে চলেছে গুগল। বাসের অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছেন। বাস যখন এল, দেখলেন ভয়ঙ্কর ভিড়। অনেক কষ্ট করেও উঠতে পারলেন না। ব্যস!‌ ফসকে গেল বাস। অফিস যেতে দেরি। নয়তো ঠিক সময় পৌঁছতে হলে গ্যাঁটের কড়ি খরচ করে ট্যাক্সিতে যাও। এ তো রোজের ঘটনা। এই সমস্যারই সামাধান আনল গুগল। এখন গুগল ম্যাপেই দেখে নিতে পারবেন, যেই বাসের জন্য অপেক্ষা করছেন, তাতে কতটা ভিড়।

 

জানা যাচ্ছে পাশাপাশি আরও একটা ফিচার যোগ করল গুগল। যেই বাসের জন্য আপনি অপেক্ষা করছেন, সেটা কতক্ষণে আসছে, তাও গুগল ম্যাপে দেখা যাবে। এমনকী কোন কোন জায়গায় যানজটে আটকে রয়েছে তাও দেখা যাবে ম্যাপে। গুগল ম্যাপই বলে দেবে শহরের কোন কোন রাস্তায় যানজট রয়েছে। কোথায় যানজট রয়েছে, সেটাও বলবে। কোনও গন্তব্যে পৌঁছতে হলে কতক্ষণ সময় লাগবে, গুগল ম্যাপ দেখেই বুঝে যাবেন ইউজাররা। সেই অনুযায়ী হাতে সময় নিয়ে বেরোতে পারবেন।
অ্যান্ড্রয়েড এবং আইফোনে গুগল ম্যাপে এই ফিচার থাকবে।

আপাতত ২০০টি শহরের বাসিন্দারা এই সুবিধা পাবেন আপাতত।সম্প্রতি গুগল জানিয়েছে, দিল্লির বাস, ট্রেন, মেট্রোতে সবথেকে বেশি ভিড় হয়। তাই এই ২০০টি শহরের মধ্যে যে দিল্লি থাকবে, তা বলা বাহুল্য। বাকি শহরের নাগরিকদের গুগল ম্যাপ আপডেট করার বার্তা পাঠানো হবে।তবে এখনি যদি আপনি না পেয়ে থাকেন!তাহলে আপনার শহরে এই পরিষেবা এখনই চালু হচ্ছেনা।

Back to top button
Close