টাইমলাইনভারত

মুকেশ আম্বানিকে বড়সড় ঝটকা দিলেন গৌতম আদানি, আম্বানি ছিটকে গেলেন এশিয়ার সবথেকে ধনী ব্যক্তির তালিকা থেকে

বাংলাহান্ট ডেস্কঃ কিছুদিন আগেই এক সংস্থার রিপোর্ট অনুসারে ধনীর তালিকায় রতন টাটাকে টপকে এগিয়ে যেতে দেখা গিয়েছে মুকেশ আম্বানি (Mukesh Ambani), গৌতম আদানিদের (Gautam Adani)। এবার হিসেব বলছে মুকেশ আম্বানিকে পেছনে ফেলে ধনকুবেরের শীর্ষে পৌঁছে গেলেন গৌতম আদানি।

জানা গিয়েছে, এই মুহূর্তে মুকেশ আম্বানির থেকে অর্থ সম্পদের দিক থেকে এগিয়ে রয়েছেন আদানি গ্রুপের চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা গৌতম আদানি। রিলায়েন্সকে ছাড়িয়ে গেছে আদানি গ্রুপের মার্কেট ক্যাপ।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইন্ডেক্স থেকে জানা যায়, পূর্বে গৌতম আদানির মোট সপম্পত্তির পরিমাণ ছিল ৮৮.৮ বিলিয়ন এবং মুকেশ আম্বানির ছিল ৯১ বিলিয়ান। তবে বর্তমান সময় বলছে, বার্ষিক ভিত্তিতে মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ যে মাত্র ১৪.৩ বিলিয়ন বেড়েছে, সেখানে গৌতম আদানির সম্পত্তি বেড়ে গিয়েছে ৫৫ বিলিয়ন।

রিপোর্ট বলছে, বর্তমান সময়ে আদানি স্পোর্টস, আদানি এন্টারপ্রাইজ এবং আদানি ট্রান্সমিশন বেশ ভালোই ব্যবসা করছে। এই তিনটি কোম্পানি ছাড়াও রয়েছে আদানি গ্রীন, আদানি টোটাল গ্যাস এবং আদানি পাওয়ার। আর বর্তমান সময়ে আদানী গ্রুপের এই শেয়ারবাজার তালিকাভুক্ত কোম্পানিগুলোর শেয়ারের দাম চড়চড় করে বাড়ছে। যার কারণে সম্পদের পরিমাণ হু হু করে বেড়ে যাচ্ছে আদানী সংস্থার। আবার আরও একটি অর্থাৎ সপ্তম কোম্পানিও চালু করতে চলেছেন গৌতম আদানি।

আরও জানা গিয়েছে, গত বছর অবধি আদানি গ্রুপের মার্কেট ক্যাপ ছিল ১০ লক্ষ কোটি টাকা এবং রিলায়েন্স মার্কেট ক্যাপ ছিল প্রায় ১৫ লক্ষ কোটি টাকা। কিন্তু সম্প্রতি সময়ের ক্লোজিং প্রাইস এবং শেয়ারের উপর ভিত্তি করে জানা গিয়েছে, এই মার্কেট ক্যাপিং-র হিসাবে আম্বানিকে বেশ অনেকটাই ছাড়িয়ে গিয়েছে আদানি।

Related Articles

Back to top button