টাইমলাইনপশ্চিমবঙ্গ

সরকার ভগবান নয়, ম্যাজিশিয়ানও নয়”, সাহায্য ছাড়াই কাজ করতে হচ্ছে : মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তা নিয়ে মুখ্যমন্ত্রীর সমালোচনা করছেন বিরোধীরা। এদিন নবান্নের সাংবাদিক বৈঠক মমতা ব্যানার্জী (Mamata Banerjee) প্রায় মেজাজ হারিয়ে ফেলে বলেন, “সরকার ভগবান নয়, আর ম্যাজিশিয়ানও নয়”। ক্রমাগত রাজ্যকে গালাগালি করা হচ্ছে। কোনও সাহায্য ছাড়াই কাজ করতে হচ্ছে সরকারকে।’

এরই পাশাপাশি পরিস্থিতির কথা বিচার করে সবাইকে এর সঙ্গে মানিয়ে নেওয়ার পরামর্শও দিয়েছেন মুখ্যমন্ত্রী। গত কয়েকমাসে রাজ্যের বিভিন্ন প্রান্তে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি, মৃতদেহ দাহ করা নিয়ে ক্ষোভ বেড়েছে।

mamata banerjee 770x433 1 Bangla Hunt Bengali News

এদিন সেই প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘পাড়ায় কোয়ারেন্টাইন সেন্টার তৈরিতে বাধা দেওয়া হচ্ছে। শ্মশানে মৃতদেহ পোড়াতেও বাধা দিচ্ছে।’

এই বলেই থেমে থাকেননি মুখ্যমন্ত্রী। এ প্রসঙ্গে কেন্দ্রের দিকে সাহায্য় না করার অভিযোগ তুলেছেন তিনি। তিনি বলেন, কোনওরকম সহযোগিতা ছাড়া বাংলা যেভাবে কাজ করছে সেভাবে আর কেউ করছে না। একমাত্র এই রাজ্যেই কেন্দ্রের তরফে সহযোগিতা পাওয়া যাচ্ছে না। তবুও চিকিৎসকরা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন। যত পারবেন সম্ভব সকলে ঘরে থাকুন।

এদিনের সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রকে বিঁধে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, একমাত্র এই রাজ্যেই কেন্দ্রের তরফে সহযোগিতা না পাওয়া সত্ত্বেও কারও টাকা আটকানো হয়নি। রাজ্য সরকারি কর্মীরা সকলে মাইনে পেয়েছেন। মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যের তরফে করোনা মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। বাড়ছে কোভিড হাসপাতালও।

1594072092 07metmamata 5col Bangla Hunt Bengali News

তা সত্ত্বেও নিন্দা করারর দরকার তাই কিছু মানুষ তা করে চলেছেন। পাশাপাশি, এদিন ফের সবাইকে সাবধানে সচেতন থাকতে বলেন তিনি। যথা সম্ভব সকলকে ঘরে থাকার পরামর্শ দেন।

Back to top button