টাইমলাইনভারত

তাবলীগে অংশ নিয়ে ক্যাম্পে ফেরত না যাওয়ায় এবার রোহিঙ্গাদের নিয়ে রাজ্য গুলোকে সতর্ক করল স্বরাষ্ট্র মন্ত্রক!

বাংলা হান্ট ডেস্কঃ রোহিঙ্গা মুসলিমদের (Rohingya Muslims) কারণে দেশে করোনার সঙ্কট বাড়তে পারে। স্বরাষ্ট্র মন্ত্রালয় (MHA) এই বিষয়ে কয়েকটি রাজ্য সরকারকে অ্যালার্ট করেছে। MHA অনুযায়ী, তাবলীগ জামাতে অংশ নিয়ে অনেকেই এখনো ক্যাম্পে ফেরেনি। এই ক্যাম্প গুলো পাঞ্জাব, দিল্লী আর জম্মুতে আছে। স্বরাষ্ট্র মন্ত্রালয় সমস্ত রাজ্য গুলোকে এদের ট্রেস করার আদেশ জারি করেছে।

আপনাদের জানিয়ে দিই, দেশে করোনা সংক্রমণের বৃদ্ধি পাওয়া মামলার মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক করোনা কানেকশন নিয়ে রাজ্য সরকার গুলোকে চিঠি লিখেছে। স্বরাষ্ট্র মন্ত্রালয় সমস্ত রাজ্যের চীফ সেক্রেটারি, ডিজিপিকে চিঠি লিখে রোহিঙ্গা মুসলিমদের খোঁজ করার কথা জানিয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রক ওই চিঠিতে এই কথার উল্লেখ করেছে যে, তাবলীগের কয়েকটি অনুষ্ঠানে রোহিঙ্গা মুসলিমরা অংশ নিয়েছিল। তাদের অনেকের মধ্যেই করোনা সংক্রমণের সম্ভাবনা আছে। হায়দ্রাবাদ আর তেলেঙ্গানায় থাকা রোহিঙ্গা মুসলিমরা মেবাতে তাবলীগ এর অনুষ্ঠানে অংশ নিয়েছিল। এর সাথে সাথে তাঁরা নিজামুদ্দিন মরকজেও গেছিল।

এরকম ভাবেই দিল্লীর শ্রম বিহার আর শাহিনবাগে থাকা রোহিঙ্গা মুসলিম যারা নিজামুদ্দিন মরকজে অংশ নিয়েছিল, তাঁরাও নিজেদের ক্যাম্পে ফিরে আসেনি। এরকম ভাবেই পাঞ্জাব আর জম্মুর রোহিঙ্গা ক্যাম্পে থাকা শরণার্থীরা তাবলীগের ধার্মিক অনুষ্ঠানে যোগ দিয়েছিল। আর এই কারণে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সমস্ত রাজ্যে রোহিঙ্গাদের ট্রেস করার প্রক্রিয়া শুরু করার নির্দেশ জারি করেছে।

Related Articles

Back to top button