টাইমলাইনখেলাক্রিকেট

‘বিশ্বমানের স্পিনার’, চাহালের প্রশংসা করে টেস্ট ক্রিকেটে দেখতে চাইলেন এই কিংবদন্তি ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গ্রেম সোয়ানকে ইংল্যান্ডের ইতিহাসের শ্রেষ্ঠ অফস্পিনার বললেও অত্যুক্তি করা হবে না। একসময় উপমহাদেশের মাঠে ইংল্যান্ড ক্রিকেট দলের সবচেয়ে বড় ভরসা ছিলেন তিনি। ২০১৪ অ্যাসেজে অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসনের বলে হাতের কব্জিতে জখমের কারণে ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হয়েছিলেন তিনি। এখন ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশেষজ্ঞ রূপে কাজ করে থাকেন।

সম্প্রতি তিনি যুজবেন্দ্র চাহালকে নিয়ে নিজের মতামত ব্যক্ত করেন। পাহাড়ের শেষ টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে বড়োসড়ো বয়ান দিয়েছেন প্রাক্তন ব্রিটিশ অফস্পিনার। কিংবদন্তি এই ক্রিকেটার মনে করেন যে চাহাল বর্তমানে ভারতীয় ক্রিকেটের সীমিত ওভারের ফরম্যাটে বড় ভরসা হলেও ভবিষ্যতে তিনি লাল বলে ক্রিকেটেও নিজের যোগ্যতা অনুযায়ী পারফরম্যান্স করতে পারবেন।

কিংবদন্তি ক্রিকেটার বলেছেন, “আমি ওর সাথে বসতে চাই এবং কে জিজ্ঞাসা করতে চাই ‘কি চলছে? তুমি কি ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলতে চাও না।’ ওর উত্তর যদি হ্যাঁ হয় তাহলে আমি শোকে সরাসরি স্কোয়াডে নেওয়ার পরামর্শ দেবো। আমি মনে করি ও বিশ্বমানের লেগ স্পিনার। ডেলিভারির ওপর ওর কন্ট্রোল এবং ওর ভেরিয়েশন ওকে আরো মহান বানায়।”

চাহালের প্রশংসা করলেও আসন্ন ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচের যে তিনি নিজের দেশকে এগিয়ে রাখছেন তা আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন সোয়ান। সদ্যসমাপ্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ৩-০ ফলে জয় পেয়েছেন বেন স্টোকসরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রবল আগ্রহ এবং সাহসী ক্রিকেট খেলেছেন ইংল্যান্ডের ব্যাটাররা। সোয়ান মনে করেন ব্রেন্ডন ম্যাকুলামের কোচিংয়ে ইংল্যান্ড যেরকম ভাবে টেস্ট ক্রিকেট খেলছে তা আবার টেস্ট ক্রিকেটের প্রতি মানুষকে উৎসাহী করে তুলবে এবং মাঠে দর্শক টেনে আনবে।

 

Related Articles

Back to top button