ক্রিকেটখেলাটাইমলাইনIPL

বড় কৃতিত্ব! তৃতীয় ভারতীয় হিসেবে ধোনি-গম্ভীরের এলিট ক্লাবে প্রবেশ করলেন বিরাট কোহলি

বাংলা হান্ট ডেস্কঃ এবারের আইপিএলে (IPL) এখনো পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)। তার মধ্যে দুটি ম্যাচে জিতে নিয়েছে বেঙ্গালুরু। সব মিলিয়ে এবারের আইপিএল মোটামুটি ঠিকঠাক কাটছে ব্যাঙ্গালুরুর, তবে দল জিতলেও ব্যাট হাতে একেবারে হতাশাজনক পারফরম্যান্স করছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনটি ম্যাচে বিরাট কোহলির মোট রান সংখ্যা মাত্র 18।

গতকাল মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে ম্যাচেও কোহলির খারাপ ফর্ম অব্যাহত। গতকাল ম্যাচে কোহলি করেছেন মাত্র তিন রান। তবে কোহলি রান করুক বা না করুক গতকাল ম্যাচে টস করার সঙ্গে সঙ্গে কোহলি করে ফেলেছিলেন একটি বিশেষ রেকর্ড। গতকালকের ম্যাচে টস করার সঙ্গে সঙ্গে কোহলি ঢুকে পড়লেন গৌতম গম্ভীর, মহেন্দ্র সিং ধোনির ক্লাবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে 150 টি ম্যাচে অধিনায়কত্ব করার তালিকায় রয়েছেন মাত্র দুজন ভারতীয়। তারা হলেন মহেন্দ্র সিং ধোনি এবং গৌতম গম্ভীর। মহেন্দ্র সিং ধোনি মোট 273 টি টি-টোয়েন্টি ম্যাচের অধিনায়কত্ব করেছেন। তিনি এই তালিকার শীর্ষে, আর এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর। তিনি দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব না করলেও আইপিএলে দীর্ঘদিন দিল্লি এবং কলকাতা নাইট রাইডার্স দলে অধিনায়কত্ব করেছেন। এবার সেই তালিকায় ঢুকে পড়লেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। গত কালকের ম্যাচ মিলিয়ে দেশ এবং আইপিএলের জার্সি গায়ে বিরাট কোহলির 150 টি টি-টোয়েন্টি ম্যাচের অধিনায়কত্ব করা হয়ে গেল। সারাবিশ্বে এই রেকর্ড রয়েছে মাত্র চারজন অধিনায়কের। তারা হলেন মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর, বিরাট কোহলি এবং ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন সামি।

Back to top button