চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গভারত

চাকরি প্রার্থীদের জন্য সুখবর, লক্ষাধিক ফ্রেশারদের সুযোগ দিতে চলেছে তিন ভারতীয় আইটি সংস্থা

বাংলা হান্ট ডেস্কঃ করোনার (covid-19 ) জেরে রীতিমতো মন্দা চাকরির বাজার। বিশেষত লকডাউনের কারণে চাকরি হারিয়েছেন বহু মানুষ। তীব্র বেকারত্বের জেরে কয়েক কোটি মানুষ নেমে এসেছেন মধ্যবিত্ত থেকে নিম্নবিত্তে। তবে এবার চাকরি প্রার্থীদের জন্য বড় সুখবর নিয়ে এলো তিন ভারতীয় আইটি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS), উইপ্রো (Wipro) এবং ইনফোসিস (Infosys)। এর আগে ইনফোসিসের তরফে জানানো হয়েছিল গত কয়েক বছরে তাদের লাভের পরিমাণ যথেষ্ট বেড়েছে। যার জেরে আগামী দিনে প্রায় ৩৫ হাজার নতুন গ্রাজুয়েট চাকরিপ্রার্থীদের সুযোগ দিতে চলেছে তারা।

ইনফোসিস এও জানিয়েছিল, গত দু’মাসেই আট হাজার মত কর্মী নিয়োগ করেছে তারা। আগামী দিনে নতুন অনেক কর্মীকেই নিজেদের প্রতিভা বিকাশ করার সুযোগ দিতে চায় কোম্পানি। বিশ্বজুড়ে ইনফোসিসের বিভিন্ন সংস্থায় এই চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে বলেও জানানো হয়েছিল।

এবার চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর দিল টাটাও। টিসিএস-এর পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরের মধ্যেই প্রায় ৪০ হাজার নতুন ফ্রেশারকে কোম্পানিতে নিয়োগ করতে চলেছে তারা। ভারতের সবথেকে বড় আইটি সংস্থা সম্পূর্ণ ক্যাম্পাসিংয়ের মাধ্যমে এই প্রার্থীদের বেছে নেবে। সংস্থার মানবসম্পদ বিভাগের প্রধান মিলিন্দ লাকাড্ড জানিয়েছেন গত বছরের মতো এ বছরও ক্যাম্পাসিং থেকে ৪০ হাজার ফ্রেশারকে নিয়োগ করার কথা ভাবছে সংস্থা।

এছাড়া উইপ্রো জানিয়েছে, আগামী দিনে নতুন ৩০ হাজার কর্মী নিয়োগ করার সম্ভাবনা রয়েছে তাদেরও। এক্ষেত্রে বেশিরভাগ সুযোগ দেওয়া হবে অনভিজ্ঞ নতুন ফ্রেশারদেরই। সংস্থার তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই ১২ হাজার নতুন কর্মী নিযুক্ত করা হয়েছে।

 

 

Related Articles

Back to top button